বেরোবিতে সপ্তাহব্যাপী বইমেলা শুরু
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২০
বেরোবিতে সপ্তাহব্যাপী বইমেলা শুরু
বেরোবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে রণন-গুনগুনের আয়োজনে সপ্তাহব্যাপী বইমেলা শুরু হয়েছে।


মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বই মেলার উদ্বোধন করেন ভাষা সৈনিক ও রংপুর পৌরসভার সাবেক মেয়র মো. আফজাল। এসময় উপস্থিত ছিলেন কথা সাহিত্যক মাসুদ উর রহমান ও কথা সাহিত্যিক আশানুজ্জামান।


গুনগুন সভাপতি উমর ফারুকের উপস্থাপনায় ও রণন সভাপতি ড. তুহিন ওয়াদুদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।


ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, রণন-গুনগুনের এই আয়োজনে এই মেলা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে জাতির সামনে নতুন করে উপস্থাপন করছে। তিনি মেলা সফল করতে লেখক, পাঠক, আয়োজকসহ সবার সহযোগিতা কামনা করেন।


ভাষা সৈনিক মো. আফজাল বলেন, সাম্প্রদায়িক বিভাজন ও পাকিস্তান সৃষ্টির পর বাঙালিদের হৃদয়ে ভাষা আন্দোলন তথা মুক্তির চেতনা জাগ্রত হয়। পরে ১৯৫২ সালে বাংলাকে রাষ্ট্র ভাষা করার দাবিতে আন্দোলনে নামে। এরই ধারাবাহিকতায় ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত অবস্থায় রফিক, শফিক, জব্বারসহ অনেকেই শহীদ হয়। তাদের আত্মত্যাগ পুরো জাতিকে মুক্তির সংগ্রামের দিকে ধাবিত করে।


এর আগে স্বাগত বক্তব্য রাখেন কবি ও সাহিত্যিক রেজাউল করিম মুকুল, আইডিয়াল প্রকাশনীর শাকিল আহমেদ, পাতা প্রকাশনীর জাকির আহমদ ও বেরোবি ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া।


উল্লেখ্য, সপ্তাহব্যাপী এ মেলায় বিভিন্ন প্রকাশনী সংগঠনের ২৬টি স্টল জায়গা পেয়েছে।


বিবার্তা/শিপন/মাইকেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com