ঢাবি থেকে ১৬ জনের পিএইচডি ও ২২ জনের এমফিল ডিগ্রি লাভ
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৮
ঢাবি থেকে ১৬ জনের পিএইচডি ও ২২ জনের এমফিল ডিগ্রি লাভ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে সম্প্রতি ১৬ জন গবেষক পিএইচডি এবং ২২ জন গবেষক এমফিল ডিগ্রি লাভ করেছেন।


সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৯ জানুয়ারি (মঙ্গলবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাদের এই ডিগ্রি প্রদান করা হয়।


পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হলেন :


বাংলা বিভাগের অধীনে শাহিনা আকতার, মোমেনুর রসুল, ইংরেজি বিভাগের অধীনে মো. এলহাম হোসেন, ইতিহাস বিভাগের অধীনে আনন্দ বিকাশ চাকমা, দর্শন বিভাগের অধীনে এনামুল হক, ভাষাবিজ্ঞান বিভাগের অধীনে মুহাম্মদ আসাদুজ্জামান, সংগীত বিভাগের অধীনে আকলিমা ইসলাম কুহেলী, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধীনে মো. রুহুল আমিন সরকার, নৃবিজ্ঞান বিভাগের অধীনে নাজিয়া মাহমুদ, আইন বিভাগের অধীনে আমিনুল ইসলাম, রসায়ন বিভাগের অধীনে এ.বি.এম. মাহফুজ উল আলম, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধীনে জিনাত ইয়াছমীন, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধীনে নাজিয়া রিফাত জামান, মার্কেটিং বিভাগের অধীনে শমসাদ আহ্মেদ, ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধীনে মোস্তফা মাহমুদ হাসান, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মো. সাইদুল ইসলাম খান।


এমফিল ডিগ্রি প্রাপ্তরা হলেন :


বাংলা বিভাগের অধীনে নাদিয়া ইসরাত, ইতিহাস বিভাগের অধীনে শুভাশীষ মজুমদার, দর্শন বিভাগের অধীনে নাদিয়া কবির, আরবি বিভাগের অধীনে ফখরুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে এস.এম. জাওয়াদুন নাহীন, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধীনে মো. আব্দুস সালাম, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধীনে আনিতা হেলেন, বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের অধীনে শাহ মোহাম্মদ জোনায়েদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে মুহাম্মদ সাদ বিন শফিক, মারুফা মনি, সমাজবিজ্ঞান বিভাগের অধীনে মো. সাইফউদ্দীন দুরুদ, নৃবিজ্ঞান বিভাগের অধীনে মো. আশিক সরদার, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধীনে উম্মে সাদিয়া, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধীনে বার্থোলোমিয়া কেয়া ব্যাপারী, চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের অধীনে উম্মে সালমা আফরোজ, শামীমা আক্তার, ভূগোল ও পরিবেশ বিভাগের অধীনে কোর আয়েশা বেগম, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধীনে মাসুদ করিম, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধীনে নিগার সুলতানা, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে মো. ফেরদৌস হাসান, প্রাচ্যকলা বিভাগের অধীনে মোসা. মনিরা আক্তার এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধীনে শায়লা সাবরিন।


বিবার্তা/রাসেল/মাইকেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com