শিরোনাম
ঢাবির কলা অনুষদ বিতর্কে চ্যাম্পিয়ন আরবি বিভাগ
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৯, ১৯:৫৬
ঢাবির কলা অনুষদ বিতর্কে চ্যাম্পিয়ন আরবি বিভাগ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রথম কলা অনুষদ বিতর্ক, ২০১৯-এর আয়োজনে চ্যাম্পিয়ন হয়েছে আরবি ভাষা ও সাহিত্য বিভাগ। রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের নাটমণ্ডল মঞ্চে ফাইনাল বিতর্ক অনুষ্ঠিত হয়।


এ বিতর্কে মুখোমুখি হয় আরবি ও শান্তি-সংঘর্ষ বিভাগ। আর এতে পাঁচ ব্যালটের বিচারক প্যানেলের মধ্যে ৪-১ ব্যালট ব্যবধানে জয়ী হয় আরবি বিভাগ।


চ্যাম্পিয়ন আরবি বিভাগ দলের হয়ে বিতর্ক করেন জিয়াউল হক জিয়া, মাজহারুল ইসলাম এবং আবদুল্লাহ বিন আকিল। এদের মধ্যে জিয়াউল হক জিয়া ফাইনালে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন।


রানার আপ শান্তি ও সংঘর্ষ বিভাগের হয়ে বিতর্ক করেন মেঘমল্লার বসু, রুম্মান ও জান্নাতুন নাঈম সিম্মী।


অনুষ্ঠিত এ বিতর্কের ফাইনালে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় ডিবেটিং ক্লাবের মডারেটর মাহবুবা নাসরীন প্রমুখ।


ফাইনাল বিতর্ক শেষে আমন্ত্রিত অতিথিরা বিতার্কিকদের উদ্দেশ্যে বক্তব্য দেন। বিতার্কিকদের বিতর্কের সাথে লেগে থাকার আহবান জানান তারা।


বক্তারা বলেন, বিতর্ক সত্য উদঘাটনে সহায়তা করে। বিতার্কিকরা সব জায়গায় নিজেকে উপস্থাপন করতে পারে। নিজেকে উপস্থাপন করতে পারা বাড়তি যোগ্যতা, যা মানুষকে আরেকজন থেকে আলাদা করে দেয়।


আলোচনার পরে আমন্ত্রিত অতিথিরা বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী বিতার্কিকদের মাঝে পুরষ্কার তুলে দেন।


উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ দুই দিনব্যাপী এ বিতর্ক উৎসবের আয়োজন করে। বিতর্কে বিশ্ববিদ্যালয়ের ৪০টি বিভাগ অংশগ্রহণ করে।


বিবার্তা/রাসেল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com