শিরোনাম
রাবিতে জাতীয় চার নেতার ম্যুরাল
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯, ১৩:০১
রাবিতে জাতীয় চার নেতার ম্যুরাল
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজ উদ্দীন আহমেদ, এইচ এম কামারুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীর স্মৃতি রক্ষার্থে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নির্মিত হচ্ছে ম্যুরাল।


প্রত্যেকের আলাদা আলাদা আবক্ষ ম্যুরাল দাড়িয়ে থাকবে মার্বেল স্টোনের উপর। এরই মধ্যে নকশা নির্ধারণ করে ফেলেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা।


উপ-উপাচার্য অধ্যাপক ড. সাহা জানান, বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের সামনের মাঠেই নির্মাণ হবে ম্যুরালটি। ম্যুরালটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ কোটি ২৭ লাখ টাকা। এর আওতায় থাকবে মাটি ভরাট, নির্মাণ ও আনুষাঙ্গিক খরচ।


ম্যুরালটির শিল্পী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বিপ্লব দত্ত। এদিকে নকশা থেকে কিছু পরিবর্তন আসতে পারে জানিয়ে উপ-উপাচার্য বলেন, ম্যুরালটির পেছনে যে চারটি স্তম্ভ দেখা যাচ্ছে সেটি একটাই স্তম্ভ বা দেয়াল হবে। চার নেতার অন্যতম এ এইচ এম কামারুজ্জামান এর আবক্ষ ম্যুরাল কিছুটা বাকা আছে। উনার ছেলে বলেছেন সেটি সোজা করতে হবে।
কিভাবে তৈরি হবে জানতে চাইলে তিনি জানান, আবক্ষ ম্যুরালটি হবে তৈরি হবে মেটালিক এবং গ্রাউন্ডটা মার্বেল স্টোন দিয়ে।


কাজ শুরুর বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের এ উপ-উপাচার্য জানান, এই ম্যুরালটির সাথে একটি বঙ্গবন্ধু চত্বর করা হবে। একই সাথে দুইটি কাজ করার চেষ্টা করছি তাই একটু দেরি হচ্ছে। তাই কবে নাগাদ এটির কাজ শুরু হবে সে বিষয়ে কিছু জানাতে পারেননি ড. আনন্দ কুমার সাহা।


বিবার্তা/পাভেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com