শিরোনাম
ঢাবিতে ‘ডুসার’ সংগঠনের নতুন কমিটি
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯, ১০:৪৩
ঢাবিতে ‘ডুসার’ সংগঠনের নতুন কমিটি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত নরসিংদী জেলার রায়পুরা উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ‘ডুসারের’ নতুন কমিটি গঠন করা হয়েছে।


সোমবার রাতে সংগঠনটির সদ্য সাবেক সভাপতি বাহাউদ্দিন রাদিক ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রাহাত স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি ঘোষণা করা হয়।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. সাইফুল আলম সভাপতি ও আন্তর্জাতিক বিভাগের বিভাগের একই বর্ষের শিক্ষার্থী আলমগীর বাদশা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে এমআইএস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাঈম আজাদ ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একই বর্ষের শিক্ষার্থী আমিনুল ইসলাম নির্বাচিত হয়েছেন।


নবগঠিত কমিটিতে নবনির্বাচিত সভাপতি মো. সাইফুল আলম অনুভূতি প্রকাশ করে বলেন, আমরা এই সংগঠনের জোয়ার ধরে রাখবো। নতুন নতুন সৃজনশীল কর্মসূচি গ্রহণ করবো। রাজনৈতিক সব ধরনের লেজুড়বৃত্তি দূর করে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা করবো।


নবনির্বাচিত সাধারণ সম্পাদক আলমগীর বাদশা বলেন, একটি অরাজনৈতিক সংগঠন হিসেবে এ সংগঠনকে এক নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই। সংগঠনের কার্যক্রমে আরো নতুনত্ব নিয়ে আসতে চাই।


ঢাবিসহ সব বিশ্ববিদ্যালয়ে নরসিংদীর রায়পুরার শিক্ষার্থীরা যেন সঠিক গাইডলাইন পায় সেজন্য এলাকায় গিয়ে আমরা বিশেষ ক্যাম্পেইন করবো। অন্য বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রায়পুরার শিক্ষার্থীদের সাথে সম্পর্ক স্থাপনে ও বর্তমান যুব সমাজকে সকল ধরনের মাদকের হাত থেকে রক্ষা করতেও কাজ করবো।


কমিটির বিষয়ে সংগঠনটির সদ্য সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রাহাত জানান, সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য, আদর্শ ও শৃঙ্খলা বজায় রেখে যারা কাজ করেছে তাদের নিয়েই নতুন কমিটি গঠিত হয়েছে। কার্যকরী সিনেট সদস্যদের ঐকমতের ভিত্তিতে নতুন কমিটি গঠিত হয়েছে।


সংগঠনটির সাবেক সভাপতি বাহাউদ্দিন রাদিক বলেন, নতুন এই নেতৃত্ব সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাবে। আমরা সবাই তাদের সহযোগিতা করব, যাতে তারা রায়পুরার তরুণ সমাজকে এগিয়ে নিতে পারে।


উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নরসিংদীর রায়পুরার শিক্ষার্থীদের নিয়ে ২০১২ সালে গঠিত হয় ডুসার। গঠনতন্ত্র অনুযায়ী কার্যকরী সিনেট সদস্যদের সংখ্যাগরিষ্ঠের মতের ভিত্তিতে সম্মান চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয় কার্যকরী কমিটি।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com