ঢাবির নবীন শিক্ষার্থীদের পাশে থাকার ঘোষণা ছাত্রলীগের
প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ১৮:৪৭
ঢাবির নবীন শিক্ষার্থীদের পাশে থাকার ঘোষণা ছাত্রলীগের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিভিন্ন বিভাগের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের
ক্যাম্পাসে স্বাগত জানিয়ে তাদের পাশে থাকার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।


শুক্রবার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।


বিজ্ঞপ্তিতে নবীন শিক্ষার্থীর শুভেচ্ছা জানিয়ে বলা হয়, নবীন শিক্ষার্থীদের মেধায় উৎসাহ, আবাসন–সংকটে পাশে থাকা, ছাত্রবৃত্তির মাধ্যমে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য ছাত্রলীগের কর্মসূচি চলমান রয়েছে। সংগঠনের পক্ষ থেকে মনোমুগ্ধকর আয়োজনের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণের বিষয়টি প্রক্রিয়াধীন।


বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের শীর্ষ মেধাবী শিক্ষার্থীদের জন্য ছাত্রলীগের পক্ষ থেকে ‘দেশরত্ন মেধাবৃত্তি’ চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ছাড়া বিভিন্ন আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর সঙ্গে ‘আইডিয়া এক্সচেঞ্জ প্রোগ্রাম’ আয়োজনের প্রাক্‌-পরিকল্পনাও হাতে নিয়েছে সংগঠনটি।


এছাড়া বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের প্রতি বেশকিছু আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এর মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবন পাঠ ও তাঁর জীবন-দর্শন থেকে শিক্ষা নেয়া, সমাজকল্যাণমূলক কাজে অংশগ্রহণ, প্রগতিশীল আকাঙ্ক্ষা ও শুভ কাজের প্রতিযোগিতার ছাত্ররাজনীতিতে অংশগ্রহণ, মাদক-সন্ত্রাস ও মৌলবাদের বিরুদ্ধে লড়াই ইত্যাদি।


বিবার্তা/রাসেল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com