শিরোনাম
জাবিতে বিজয় দিবসে বর্ণাঢ্য আয়োজন
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৮, ১৭:১৭
জাবিতে বিজয় দিবসে বর্ণাঢ্য আয়োজন
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার’। ১৯৭১ সালের এই দিনে ৩০ লাখ প্রাণের বিনিময়ে বাঙালি তার চির আকাঙ্ক্ষিত স্বাধীনতার সেই লাল সূর্যটি দেখতে পায়। মুক্ত হয় পরাধীনতার শৃঙ্খল থেকে। সেই থেকে দিনটি আমাদের বিজয়ের, আনন্দের, মহাগৌরবের ও বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াবার। এই দিনটিকে কেন্দ্র করে আনন্দ উৎসবে মেতে উঠেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা। প্রতি বছরের মতো বিজয়ের এই দিনটিকে যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে আয়োজনের কমতি ছিলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।


এ উপলক্ষে দিনব্যাপী নানা ধরনের কর্মসূচির আয়োজন করা হয়। রবিবার সকালে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।


এসময় উপ-উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, হল প্রাধ্যক্ষ, ছাত্র-শিক্ষক, অফিসার ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। উপাচার্যের শ্রদ্ধা নিবেদনের পর শিক্ষক সমিতি, সাংবাদিক সমিতি, মহিলা ক্লাব ও বিভিন্ন হলের পক্ষ থেকে প্রাধ্যক্ষগণ জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।


এর আগে সূর্যোদয়ের সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক প্রশাসনিক ভবনে যথাক্রমে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।


বিজয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় গ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ভিত্তিক গ্রন্থ, জার্নাল, পোস্টার ও আলোকচিত্র প্রদর্শন করা হয়েছে। এছাড়া ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে তিন দিনব্যাপী বিজয় মেলা শনিবার থেকে শুরু হয়েছে। ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে বিকেলে সেলিম আল দীন মুক্তমঞ্চে বিজয়ের গান ও ছাত্র শিক্ষক কেন্দ্রের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।


বিজয় দিবস উপলক্ষে প্রশাসনিক ভবন, হল সমূহ ও বিভিন্ন গেইটসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আলোকসজ্জা করা হয়েছে এবং আবাসিক হলসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে।


বিবার্তা/জোবায়ের/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com