শিরোনাম
কুবিতে নারী-সহিংসতা রোধে কর্মসূচি
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ২০:০৭
কুবিতে নারী-সহিংসতা রোধে কর্মসূচি
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নারী-সহিংসতা রোধ ও সচেতনতা বৃদ্ধিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বিশেষ কর্মসূচি পালিত হয়েছে। রবিবার সকালে আন্তজার্তিক সংস্থা 'ইউএন উইমেন' এর আয়োজন করে।


বিশ্ববিদ্যালয়ের বাবুই চত্বর সংলগ্ন স্থান সিয়াম চৌধুরী এবং নাবিলা নুহাসের সঞ্চালনায় কর্মসূচির আনুষ্ঠানিকতা শুরু হয়। নারী সহিংসতা রোধে এবারের প্রতিপাদ্য বিষয় 'নারীর কথা শুনবে বিশ্ব, কমলা রঙ্গে নতুন দৃশ্য'।


কর্মসূচিতে ইউএন উইমেনের প্রতিনিধি সালমা আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন.এম. রবিউল আওয়াল চৌধুরী ও প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন।


কর্মসূচিকে দুপর্বে ভাগ করা হয়। প্রথম পর্বে আলোচনা অনুষ্ঠান এবং দ্বিতীয় পর্বে নারী সচেতনতামূলক নাট্য উৎসব। প্রথম পর্বের আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিরা নারীকে পুরুষের সমকক্ষ অর্জন করে সহিংসতা রোধের ওপর গুরুত্বারোপ করেন। এ ছাড়া ও সচেতনতা বৃদ্ধির ওপর নারী সহিংসতা অনেকটাই কমবে বলে মত প্রকাশ করেন।


দ্বিতীয় পর্বে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থিয়েটার, জলসিঁড়ি থিয়েটার এবং আমরা মুক্তমঞ্চ'র পরিবেশনায় পৃথক চারটি মঞ্চনাটক পরিবেশিত হয়। নারী-নিপীড়ন প্রতিরোধে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা ওঠে আসে এসব নাটকে।


বিবার্তা/সোহাগ/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com