শিরোনাম
ক্লাসে ফিরছে ভিকারুননিসার শিক্ষার্থীরা
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৯:০৪
ক্লাসে ফিরছে ভিকারুননিসার শিক্ষার্থীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অরিত্রি আত্মহত্যার দায়ে স্কুলের গভর্নিংবডির পদত্যাগসহ ৬ দফা দাবি পূরণে স্কুল কর্তৃপক্ষের আশ্বাস দেয়ার পর যথারীতি ক্লাস ও পরীক্ষায় ফেরার ঘোষণা দিয়েছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।


বৃহস্পতিবার স্কুলের শিক্ষকদের সঙ্গে প্রায় ৩ ঘণ্টা বৈঠক শেষে বের হয়ে সাংবাদিকদের এ কথা জানান আন্দোলনের মুখপাত্র আনুশকা রায়।


আনুশকা বলেন, শিক্ষক আমাদের ছয় দফা দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন। ছয় দফার মধ্যে ১ ও ৫নং স্কুল আইনের বাইরে থাকায় সেগুলো স্কুল কর্তৃপক্ষের পক্ষে মানা সম্ভব নয়। তবে বাকি সব দাবি মেনে নেয়ায় আমরা ক্লাসে ফিরে যাব।


এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকরা কথা বলে তাদেরকে বৈঠকে নিয়ে যান। তখন এই বৈঠকে কোনো অভিভাবকদের প্রবেশ করতে দেয়া হয়নি।


একপর্যায়ে অভিভাবকরা ধস্তাধস্তি করে প্রবেশ করতে চাইলেও কাউকে ঢুকতে দেয়া হয়নি। তবে বৈঠক থেকে বের হয়ে এক শিক্ষার্থী কান্নায় ভেঙে পড়ে। সাংবাদিকরা প্রশ্ন করলেও সে কোনো কথা বলতে রাজি হয়নি।


এর আগে বেলা পৌনে ১২টার দিকে আনুশকা রায় বলেছিলেন, আজকের মধ্যে সব দাবি মেনে নিতে হবে। নইলে আন্দোলন চলতে থাকবে।


প্রসঙ্গত সোমবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর শান্তিনগরে সাততলা ভবনের সপ্তমতলায় নিজ ফ্ল্যাটে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় অরিত্রিকে পাওয়া যায়।


স্কুলের অধ্যক্ষ কর্তৃক অভিভাকদের অপমান সইতে না পেরেই অরিত্রি আত্মহত্যা করে বলে তার পরিবারের সদস্যদের অভিযোগ। বিষয়টি নিয়ে তোলপাড়া শুরু হয়।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com