শিরোনাম
রাবিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৮, ২০:১০
রাবিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পেশাগত দায়িত্ব পালনকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।


মানববন্ধন থেকে হামলাকারীদের উপযুক্ত শাস্তির দাবি জানানো হয়। হামলার সঙ্গে জড়িতদের কোনো ধরনের সংবাদ প্রকাশ না করার ঘোষণা দেওয়া হয়। এমনকি, হামলার ওই ঘটনায় কোনো ব্যবস্থা না নেওয়ায় প্রক্টরের পদত্যাগের দাবি জানান আয়োজকরা।


মানববন্ধনে বক্তারা বলেন, হামলার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত দোষী ওই নেতার বিরুদ্ধে প্রশাসনিক ও সাংগঠনিকভাবে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। অথচ ঘটনাস্থলে প্রক্টর ও সহকারী প্রক্টর উপস্থিত ছিলেন। আমরা এ ধরনের প্রক্টর চাই না, যে প্রক্টর শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে পারে না।


রাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মানিক রাইহান বাপ্পীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন রাবি সাংবাদিক সমিতির সভাপতি সালেকীন আহমেদ, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ, রাবি প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম তুষার, রিপোর্টার্স ইউনিটির সভাপতি শিহাবুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মর্তুজা নুর, প্রচার সম্পাদক আহমেদ ফরিদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোল্লা মোহাম্মদ সাইদ, ছাত্র ইউনিয়নের সদস্য শাকিলা খাতুন প্রমুখ।


এদিকে নেতাকর্মীদের মারধরের প্রতিবাদে দুপুরে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শাখা ছাত্রজোট। পরে সাংবাদিকদের মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন তারা।


প্রসঙ্গত, গত শনিবার রাবিতে 'দহন' নামে বাণিজ্যিক চলচ্চিত্র প্রদর্শনী বন্ধের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের মারধর করে ছাত্রলীগের কিছু নেতাকর্মী। তাদের হামলার শিকার হন দৈনিক খোলা কাগজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আলী ইউনুস হৃদয়।


বিবার্তা/পাভেল/কামরুল


আরও পড়ুন-রাবিতে ‘দহন’ বন্ধের দাবিতে আন্দোলন, হামলা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com