শিরোনাম
যবিপ্রবিতে 'হাল্ট প্রাইজ'র দিনব্যাপী প্রতিযোগিতা
প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৮, ১৫:৫৬
যবিপ্রবিতে 'হাল্ট প্রাইজ'র দিনব্যাপী প্রতিযোগিতা
যবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বর্ণাঢ্য আয়োজন, উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) অনুষ্ঠিত হয়ে গেল ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতা। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের গ্যালারী কক্ষে দিনব্যাপী এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।


প্রতিযোগিতার পিচিং রাউন্ড শেষে ১৭টি দলের মধ্য থেকে ৫টি দল ফাইনাল রাউন্ডে পৌঁছায়। ফাইনাল রাউন্ডে ৫টি দলের মধ্য থেকে ‘দি-লুজার’ দলের সাথে সমান পয়েন্ট ব্যবধান নিয়েও বাস্তবধর্মী ও যুগোপযোগী আইডিয়া দিয়ে এককভাবে বিজয়ী হন ‘অটোফ্যাগি’ দল। অটোফ্যাগি’ দলের ব্যবসায় ধারণা ছিল বর্জ্য ব্যবস্থাপনা করে বায়োগ্যাস ও তেল উৎপাদন করা যাতে ১০ হাজার লোকের কর্মসংস্থান হয়।


‘অটোফ্যাগি’ দলের সদস্যারা হলেন- ফরিদ আহমেদ সাকিব (দলনেতা), কাতিবুর রহমান রাব্বি সৈকত তূর্য দীপ।


বিজয়ী দল আগামী বছরের ফেব্রুয়ারীতে হাল্ট প্রাইজের আঞ্চলিক পর্বে অংশগ্রহণ করতে ভারতের মুম্বাইয়ে যাবে।


প্রতিযোগিতা শেষে ঘণ্টাব্যাপী সেশন নেন অনলাইন স্কুল ‘টেন মিনিট স্কুলের’ প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক। তিনি শিক্ষার্থীদেরকে ক্যারিয়ার দিক নির্দেশনা, দক্ষতা উন্নয়ন, সিভি লিখন, চাকরি ও বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার ভাইভা উপস্থাপন প্রভৃতি বিষয়ে বিস্তারিত পরামর্শ দেন।


অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নওশীন আমিন শেখ।


আমন্ত্রিত অতিথি, বিচারকমণ্ডলী ও বিজয়ী দলকে সম্মাননা প্রদান, হাল্ট প্রাইজের যবিপ্রবির নির্বাহী দলের সদস্যদেরকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদানের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।



অনুষ্ঠানে বিচারকের দায়িত্বে ছিলেন- আইপিডিসি ফ্যাইনান্স লিমিটেড যশোর ব্রাঞ্চের সহকারী ম্যানেজার (এমএমই বিজনেস) মো. মঞ্জুরুল করিম সোহাগ, ওয়ার্ল্ড হ্যাপিনেস অ্যান্ড পিস ফাউন্ডেশনের সহ-প্রতিষ্ঠাতা চৌধুরী কায়সার মোহাম্মদ রিয়াদ, পাঠাওয়ের সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার (প্লাটফর্ম) তৌহিদুল ইসলাম।


যবিপ্রবি ছাত্র-পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সার্বিক ব্যবস্থাপনায় এবং উপাচার্য, ইন্ডিপেনডেন্ট টেলিভিশন, প্রথম আলো, র‍্যাম কম্পিউটার, ফাতেমা টেক সল্যুশন, কালারস এফ এম (১০১.৬), পারপেল বার্ড, ইয়ুথ অপারচুনিটিস, প্রিন্টার জাস্টের সহযোগিতায় এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।


অনুষ্ঠানে কৃতজ্ঞতা প্রকাশ করেন হাল্ট প্রাইজের ক্যাম্পাস ডিরেক্টর মৃন্ময় কুমার শীল। অনুষ্ঠান সঞ্চালনা করেন কাঁকন বালা ও সাথী হালদার।


বিবার্তা/হাবিব/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com