শিরোনাম
ঢাবিতে বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু
প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৮, ১৯:২১
ঢাবিতে বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) চারুকলা অনুষদের কারুশিল্প বিভাগের শিক্ষার্থীদের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু হয়েছে।


বৃহস্পতিবার দুপুরে চারুকলা অনুষদের জয়নুল গ্যালারির লেকচার থিয়েটারে আয়োজিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে সপ্তাহব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন।


বিভাগীয় চেয়ারম্যান মো. আব্দুল মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। স্বাগত বক্তব্য দেন প্রদর্শনীর আহ্বায়ক ফারহানা ফেরদৌসী।


এছাড়া বিভাগের অধ্যাপক মোহাম্মদ নজীব শুভেচ্ছা বক্তব্য রাখেন। উদ্বোধনী অনুষ্ঠানে চারুকলা অনুষদের শিক্ষকবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


প্রদর্শনী উপলক্ষে শিল্পকর্মের স্বীকৃতিস্বরূপ বিভাগের ৭জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। শিল্পী আব্দুল জাব্বার স্মৃতি পুরস্কার পেয়েছেন সত্যানন্দ রায়, শিল্পী রশিদ চৌধুরী স্মৃতি পুরস্কার- সোহানা শিহাব ইমা, জুনাবুল ইসলাম স্মৃতি পুরস্কার- সাক্ষর চাকমা, শিল্পী আব্দুস শাকুর শাহ শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার- জিনিয়া ক্লারা ঘোষ, ক্রিয়েটিভ ক্রাফট এ্যাওয়ার্ড- নওশিন নাহিদ, এক্সপেরিমেন্টার এ্যাওয়ার্ড- রুবাইয়েত-ই-শারমিন এবং শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছেন পুনম সাহা।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, শিল্পকলার ইতিহাসে কারুশিল্প এক বিরাট স্থান অধিকার করে রয়েছে। প্রয়োজনের তাগিদে সৃষ্ট এই মাধ্যমটি দৈনন্দিন ব্যবহার্য দ্রব্যের চাহিদা পূরণের পাশাপাশি নান্দনিক বিশেষত্বে অন্যমাত্রা পায়। বিভিন্ন পণ্যে সৃজনশীল কারুকাজের জন্য সেই পণ্যটি সবার দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়।


উল্লেখ্য, প্রদর্শনীতে ৪৭জন শিক্ষার্থীর ১১৫টি শিল্পকর্ম স্থান পেয়েছে। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য এই প্রদর্শনী উন্মুক্ত থাকবে। প্রদর্শনীটি চলবে আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত।


বিবার্তা/রাসেল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com