শিরোনাম
ঢাবিতে পুনঃভর্তি পরীক্ষায় পাসের হার ৬১.১ শতাংশ
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৮, ১৭:৫৯
ঢাবিতে পুনঃভর্তি পরীক্ষায় পাসের হার ৬১.১ শতাংশ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ (GHA) ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির পুনঃভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে ৬১.১ শতাংশ ভর্তিচ্ছু শিক্ষার্থী পাস করেছে।


গত শুক্রবার অনুষ্ঠিত এই পরীক্ষায় ১৬ হাজার হাজার ১৮১ জন ভর্তিচ্ছু অংশ নেন। এর মধ্যে পাস করেন ৯ হাজার ৮৮৬ জন। ঘ ইউনিটের অধীনে আসন রয়েছে ১ হাজার ৬১৫টি।


সোমবার বিকেল ৫টায় এই ফল প্রকাশিত হয়। এই পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।


এছাড়া DU GHA লিখে তারপর পরীক্ষার রোল নম্বর লিখে যেকোনে নম্বর থেকে ১৬৩২১ এ এসএমএস করলে ফল জানা যাবে।


পরীক্ষায় পাসকৃতরা আগামী ২০ নভেম্বর হতে ২৭ নভেম্বর পর্যন্ত— নির্ধারিত ওয়েবসাইটে পছন্দের তালিকা পূরণ করতে পারবে। আগামী ৩ ডিসেম্বর বিকেল ৩টায় ওয়েবসাইটে ভর্তির মনোনয়ন দেওয়া হবে এবং সাক্ষাৎকারের তারিখও দেওয়া হবে।


কোটায় আবেদনকারী উত্তীর্ণ ভর্তিচ্ছুরা কোটার ফরম ২০ নভেম্বর থেকে হতে ২৭ নভেম্বরের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে ফরম সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।


ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৫ নভেম্বর মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।


প্রসঙ্গত, গত ১২ অক্টোবর ঢাবির সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার শুরু হওয়ার আগেই এতে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। পরবর্তীতে তদন্তে অভিযোগ প্রমানিত হয়। যার ফলে ভর্তিতে স্বচ্ছতা বজায় রাখতে এই ইউনিটে উত্তীর্ণদের পুনরায় ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।


বিবার্তা/রাসেল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com