শিরোনাম
ভর্তি পরীক্ষায় প্রক্সি
মুচলেকা দিয়ে ছেড়ে দিল কুবি প্রশাসন
প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ২২:১৫
মুচলেকা দিয়ে ছেড়ে দিল কুবি প্রশাসন
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে আটক দুই পরীক্ষার্থীকে মুচলেকা দিয়ে ছেড়ে দিয়েছে প্রশাসন। শনিবার বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন এ তথ্য জানান।


গত শুক্রবার (০৯ নভেম্বর) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের 'বি' ইউনিটের (বিকাল ৩টা) ভর্তি পরীক্ষায় প্রক্সি জালিয়াতির অভিযোগে আটক করা হয় ওই দুই পরীক্ষার্থীকে। তারা হলো- মোহাম্মদ মিনহাজ উদ্দিন (ভর্তি পরীক্ষার রোল ২৫১০৮৬) ও মোহাম্মদ মিজানুর রহমান (ভর্তি পরীক্ষার রোল ২৫৫৮৮৮)।


পরীক্ষা চলাকালে ক্যাম্পাস অভ্যন্তরের বিজ্ঞান অনুষদ কেন্দ্রের ৫০৩ নম্বর কক্ষ থেকে মোহাম্মদ মিনহাজ উদ্দিনকে আটক করা হয়। দু'জনই চট্টগ্রাম কলেজের মানবিক বিভাগ থেকে সদ্য উচ্চমাধ্যমিক পাশ করা শিক্ষার্থী।


অভিযুক্ত পরীক্ষার্থী মো. মিনহাজ উদ্দিন জানায়, সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'বি' ইউনিটে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ৯৯১তম স্থান অধিকার করে, যা অনুযায়ী সে ইসলামের ইতিহাস বিভাগে ভর্তির যোগ্যতা অর্জন করে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সে তার বন্ধু মো. মিজানুর রহমানের হয়ে প্রক্সি দিতে আসে।


অভিযুক্ত মো. মিনহাজ উদ্দিন বলে, তার বন্ধু (মো. মিনহাজ উদ্দিন) তাকে চান্স পাইয়ে দিতে তার হয়ে পরীক্ষা দেয়। তাই সে ভর্তি পরীক্ষায় নিজের রোল (২৫৫৮৮৮) না লিখে অন্য একজনের রোল (২৫৫৬৮৮) লিখে উত্তরপত্র পূরণ করে।


এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও দায়িত্বরত ভ্রাম্যমাণ আদালত ভর্তি পরীক্ষা জালিয়াতির শাস্তি বিধান না করে ওই দুই পরীক্ষার্থীকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়।


বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন জানান, প্রক্সি জালিয়াতির অভিযোগে আটক দুই শিক্ষার্থীর উত্তরপত্র বাতিল করে তাদের কাছ থেকে মুচলেকা নেওয়া নিয়েছি। একইসাথে প্রক্সি দিতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীর তথ্য আমরা ঢাবির প্রক্টরিয়াল বডির কাছে প্রেরণ করেছি।


বিবার্তা/লিটন/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com