বশেমুরবিপ্রবিতে দ্বিতীয় দফায় ভর্তি পরীক্ষা শুরু শুক্রবার
প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৮:৪৪
বশেমুরবিপ্রবিতে দ্বিতীয় দফায় ভর্তি পরীক্ষা শুরু শুক্রবার
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা দ্বিতীয় দফায় শুরু হচ্ছে শুক্রবার থেকে।


ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার জন্য পরীক্ষার্থীরা ইতোমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শুরু করেছেন। তাদের আবাসিক সুবিধার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা, বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ এলাকাবাসী যথেষ্ট আন্তরিক।


গত ২ ও ৩ নভেম্বর চারটি অনুষদের ভর্তি পরীক্ষা সফলভাবে শেষ হওয়ার পর শুক্রবার থেকে শুরু হবে ইঞ্জিনিয়ারিং অনুষদ (‘এ’ ইউনিট), বিজ্ঞান অনুষদ (‘বি’ ইউনিট), জীববিজ্ঞান অনুষদ (‘সি’ ইউনিট), কৃষি অনুষদ (‘এইচ’ ইউনিট) এবং আর্কিটেকচার অনুষদের (‘আই’ ইউনিট) ভর্তি পরীক্ষা।


এবছর ইঞ্জিনিয়ারিং অনুষদের ৪০০ আসনের জন্য ১৯,৫৫৮ জন, বিজ্ঞান অনুষদের ৩৮০ আসনের জন্য ১১,৩৩১ জন, জীববিজ্ঞান অনুষদের ৩১০ আসনের জন্য ১৫,৪৫২ জন, কৃষি অনুষদের ৩২৫ আসনের জন্য ৮,৮২৬ জন এবং আর্কিটেকচার অনুষদের ৪০ আসনের জন্য ৭৯৯ জন আবেদন করেছেন।


বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ গোপালগঞ্জ শহরের ১১টি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানগুলো হলো- বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শেখ হাসিনা সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ, স্বর্ণকলি উচ্চ বিদ্যালয়, গোপালগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, গোপালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি বঙ্গবন্ধু কলেজ, শেখ ফজিলাতুনেসা সরকারি মহিলা কলেজ, হাজী লাল মিয়া সিটি কলেজ, যুগশিখা হাই স্কুল, বীণাপাণি সরকারি উচ্চ বিদ্যালয়, এসএম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়।


শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত জীববিজ্ঞান অনুষদের এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত কৃষি অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরবর্তী দিন ১০ নভেম্বর শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত আর্কিটেকচার অনুষদের ও বিকাল ১টা থেকে ২টা পর্যন্ত বিজ্ঞান অনুষদের এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ইঞ্জিনিয়ারিং অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


উল্লেখ্য, এবার বিভিন্ন কেন্দ্রে যাতায়াত ভাড়া এবং হোটেলে অতিরিক্ত খাবার বিলের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। এছাড়া ভর্তি পরীক্ষা ও আসন বিন্যাস সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.bsmrstu.edu.bd জানা যাবে।


বিবার্তা/সৈকত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com