শিরোনাম
মুখে পোড়া মবিল মেখে শিক্ষার্থীদের প্রতিবাদ
প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১৭:২৯
মুখে পোড়া মবিল মেখে শিক্ষার্থীদের প্রতিবাদ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষার্থীরা মুখে পোড়া মবিল মেখে শ্রমিক ধর্মঘটের নামে সাধারণ মানুষকে হয়রানির প্রতিবাদ জানিয়েছেন। সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীরা টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালন করেন।


মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, নৌমন্ত্রীর নেতৃত্বে একদল শ্রমিক ধর্মঘটের ডাক দিয়েছে৷ যখন আইনটি পাশ হয় তখন তিনিও এটিকে সমর্থন করেছেন। তাহলে কেন আবার তিনি আন্দোলনের ডাক দিলেন৷ আর এ ধর্মঘটের কারণে পরীক্ষার্থীদের হলে যেতে দেয়া হয়নি৷ শ্রমিকরা যেভাবে নারী-পুরুষসহ স্কুলের ছাত্রী থেকে শুরু করে সবাইকে অপমান করছে এটা আন্দোলনের ভাষা হতে পারে না৷ তারা অ্যাম্বুলেন্সকে আটকিয়ে একটি নবজাতককে হত্যা করেছে৷ এটা আমরা মেনে নিতে পারছি না৷ আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।


এসময় মানববন্ধ‌ন থেকে শিক্ষার্থীরা তিনটি দাবি তু‌লে ধ‌রেন।


দাবিগুলো হলো- শিক্ষার্থীদের অবাধ চলাচল নিশ্চিত করা, আন্দোলনের নামে সাধারণ মানুষের ভোগান্তি সৃষ্টি না করা এবং অ্যাম্বুলেন্সসহ অন্যান্য রোগী বহনকারী গাড়ি চলাচল করতে দেয়া।



এছাড়া মানববন্ধনে শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন। সেগু‌লোতে লেখা ছিল ‘ভর্তি পরীক্ষার্থীদের ভোগান্তি কেন?’, ‘আলকাতরা সন্ত্রাস নিপাত যাক’, ‘দেশের বুকে চুনকালি শ্রমিক নেতার নেই বুলি’, ‘স্কুল ড্রেসে কালি কেন?, ‘কালি নাকি কলঙ্ক ইত্যা‌দি।


উল্লেখ্য, সংসদে পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ সংশোধনসহ ৮ দফা দাবিতে রবিবার সকাল ৬ থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। তাদের এ ধর্মঘটে চলাকালে রবিবার শিক্ষার্থী ও রাস্তায় বের হওয়া গাড়িতে পোড়া মবিল লাগিয়ে দেয় শ্রমিকরা। এছাড়া নানাভাবে নির্যাতন করা হয় সাধারণ মানুষকে।


বিবার্তা/রাসেল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com