শিরোনাম
জাবি ছাত্রের মৃত্যুতে জড়িতদের শাস্তির দাবি
প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৮, ২২:৩৮
জাবি ছাত্রের মৃত্যুতে জড়িতদের শাস্তির দাবি
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজধানীর ধানমন্ডিতে এক দুর্ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী মাহমুদ বিন আশরাফ প্রান্তের মৃত্যুর ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন রাস্তায় ‘দর্শন বিভাগ, জাবি’র ব্যানারে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালিত হয়।


মানববন্ধনে দর্শন বিভাগের সভাপতি অধ্যাপক মোস্তাফা নাজমুল মানছুর বলেন, ‘মাহমুদের মৃত্যু কোনো স্বাভাবিক মৃত্যু নয়। এটা একটা হত্যাকাণ্ড, আমরা এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি করছি। এর জন্য আমাদের যে ধরনের পদক্ষেপ নেয়া প্রয়োজন বিভাগের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে।’


এ সময় মাহমুদের সহপাঠী মীর হাসিবুল হাসান রিশাদ বলেন, ‘এই হত্যাকাণ্ডের মাধ্যমে আমরা আমাদের বন্ধুকে হারিয়েছি। এভাবে যেন আর কাউকে বন্ধুহারা হতে না হয়। তাই আমরা আজকে এই প্রতিবাদে অংশগ্রহন করেছি। হত্যাকাণ্ডের সাথে জড়িতদের শাস্তি না হওয়া পর্যন্ত আমরা প্রতিবাদ চালিয়ে যাব।’


প্রতিবাদের সাথে একাত্মতা জানিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।


প্রসঙ্গত, শুক্রবার রাতে মাহমুদ বন্ধুদের সাথে ক্রিকেট খেলা অবস্থায় পাশ্ববর্তী নির্মাণাধীন ভবন থেকে একটি লোহার পাত বৈদ্যুতিক খুটির উপরে পড়ে। সেখান থেকে লোহার পাতটি এসে মাহমুদকে আঘাত করে। গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয় এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।


বিবার্তা/জোবায়ের/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com