শিরোনাম
বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ডুয়েট ডে’১৮
প্রকাশ : ২৫ অক্টোবর ২০১৮, ১৭:১৬
বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ডুয়েট ডে’১৮
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের পদচারণা ও মিলনমেলায় মুখরিত ছিল ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ক্যাম্পাস। একসঙ্গে শোভাযাত্রা, নাচ, গান, আড্ডা আর নানা আয়োজনে মেতেছিলেন সবাই। বিশ্ববিদ্যালয়টির ১৫ তম বর্ষপূর্তিতে এভাবেই বর্ণিল আয়োজনে পালিত হলো ডুয়েট ডে’১৮।


বৃহস্পতিবার সকালে সাদা পায়রা ও রঙিন বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ডুয়েট ডে’র উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম ও উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন। এর আগে সূর্যোদয়ের সময় ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।


পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এরপর ‘শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রায়, ডুয়েট থাকবে সর্বদাই’ এই স্লোগানে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের নেতৃত্বে পুরাতন একাডেমিক ভবনের সামনে থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা।



শোভাযাত্রা শেষে শহীদ আহসান উল্লাহ মাস্টার মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র মো. জাহাঙ্গীর আলম বলেন, বর্তমান সরকারের উন্নয়নধারা অব্যাহত রাখতে ও প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষার উৎকর্ষ সাধনে ডুয়েট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলছে। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ, রূপকল্প ২০২১ ও ২০৪১ গড়ার ক্ষেত্রে ডুয়েটের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের একসঙ্গে কাজ করতে হবে।


আলোচনা সভায় অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন বলেন, একটি চারা গাছ থেকে নানা সংগ্রাম-আন্দোলনের মাধ্যমে ডুয়েট আজ এই পর্যায়ে এসেছে। বিজ্ঞান, প্রযুক্তি ও কারিগরি শিক্ষা ছাড়া এ দেশের উন্নয়ন সম্ভব নয়। আর এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ডুয়েটের গ্রাজুয়েটবৃন্দ নিরলস ও কঠোর পরিশ্রম করে যাচ্ছে।



অনুষ্ঠানে আরো বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা, রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, পরিচালক (শারীরিক শিক্ষা কেন্দ্র) অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কাশেম, ডুয়েট অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডা. এমদাদুল হক, কর্মচারী সমিতির সভাপতি মো. মুক্তার হোসেন, ডুয়েট ছাত্রলীগের সভাপতি মো. তাইবুর রহমান, সাধারণ সম্পাদক বিনয় ব্যানার্জী, ডুয়েটের সাবেক শিক্ষার্থী অম্লান দত্ত ও নুর মোহাম্মদ প্রমুখ।


সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও জনপ্রিয় সঙ্গীত শিল্পীদের নিয়ে ব্যান্ড শো। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মো. জাহিদ আহ্সান রাসেল।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com