রাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে সর্বোচ্চ সতর্কতা
প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৮, ১৮:০৬
রাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে সর্বোচ্চ সতর্কতা
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যথাযথ নিরাপত্তা ও সর্তকতার সাথে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ভর্তি পরীক্ষায় যে কোনো ধরণের জালিয়াতি রোধে সজাগ আছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।


এদিন সকাল ১০টায় আয়োজিত সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার এক লিখিত বক্তব্যে জানান, এবারের পরীক্ষায় অংশগ্রহনের জন্য ৫ টি ইউনিটের আওতায় ৪ হাজার সাত’শ আসনের বিপরীতে মোট ১ লক্ষ ৪৭ হাজার ৭৫০ টি প্রবেশপত্র সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ‘এ’ ইউনিটে ৩০ হাজার ৬৫২ টি, ‘বি’ ইউনিটে ২৪ হাজার ৮০৩ টি, ‘সি’ ইউনিটে ৩১ হাজার ৯টি, ‘ডি’ ইউনিটে ৩০ হাজার ৮৯০ টি এবং ‘ই’ ইউনিটে ৩০ হাজার ৩৯৬ টি প্রবেশপত্র সংগ্রহ করা হয়েছে।


এদিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সার্বিকভাবে সচেষ্ট রয়েছে। সেখানে কোনো ধরণের জালিয়াতি করার সুযোগ নেই উল্লেখ করে প্রশাসন কয়েকটি পদক্ষেপ নিয়েছে। তা হলো, অসাধু চক্রের সদস্যদের তাৎক্ষনিক শাস্তি বিধানে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত, পরীক্ষা চলাকালীন মেডিকেল টিম, ক্যাম্পাসে বিশেষ নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা চালু রাখা।


এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের আশে-পাশে বিভিন্ন মেস মালিক ভর্তিচ্ছু থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে। সে বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, মেস মালিক সমিতি এবং মতিহার থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তার সাথে বসে আলোচনা হয়েছে। তারা এবার ভর্তিচ্ছু থেকে কোনো প্রকার টাকা আদায় করবে না। যদি কেউ করে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে।


এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ বারী, ছাত্র উপদেষ্টা অধাপক ড. লায়লা আরজুমান বানু প্রমুখ।


উল্লেখ্য, ভর্তি পরীক্ষা আগামী ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা ১ ঘণ্টা করে দিনে ৫টি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুই দিনে মোট ১০টি শিফটে এই ভর্তি পরীক্ষা হবে।


বিবার্তা/পাভেল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com