৫৪ ঘণ্টা পর অনশন ভাঙলেন ঢাবি ছাত্র আখতার
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ২১:৫৩
৫৪ ঘণ্টা পর অনশন ভাঙলেন ঢাবি ছাত্র আখতার
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ফাঁস হওয়া প্রশ্নের ভর্তি পরীক্ষার ফল বাতিল দাবিতে অনশনে বসা আখতার হোসেন দীর্ঘ ৫৪ ঘণ্টা পর চিকিৎসকের পরামর্শে অনশন ভেঙেছেন।


বৃহস্পতিবার সন্ধ্যায় আখতার হোসেনকে ফল খাইয়ে অনশন ভাঙান কর্তব্যরত চিকিৎসক। এসময় মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিয়া রহমান উপস্থিত ছিলেন।


এর আগে দুপুর পৌনে ২টার দিকে আখতারের অনশনস্থল রাজু ভাস্কর্যে এসে অনশন ভাঙানোর চেষ্টা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী। এসময় প্রক্টর আখতারকে তার দাবি পূরণের আশ্বাস দেন।


কিন্তু আখতার এ আশ্বাস না মেনে প্রক্টরকে প্রশ্ন ফাঁস হয়েছে, এটা স্বীকার করে নিতে বলেন। কিন্তু প্রক্টর তা স্বীকার করেননি।


আর এ আলোচনা চলাকালে আখতার অজ্ঞান হয়ে যান। এসময় তার অবস্থা আশঙ্কজনক হওয়ায় উপস্থিত শিক্ষার্থীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান।


এদিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রক্টর দাবি না মেনে জোর করে অনশন ভাঙানোর চেষ্টা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাবি ছাত্র ইউনিয়ন।


উল্লেখ্য, গত শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যলয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে। অনুষ্ঠিত এ পরীক্ষায় ফাঁস হওয়া প্রশ্নের সঙ্গে পরীক্ষার ৭২টি প্রশ্নের হুবহু মিল পাওয়া যায়। যার প্রমাণ সাংবাদিকদের কাছে রয়েছে।


তবে, এ অভিযোগ প্রাথমিকভাবে সরাসরি অস্বীকার করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে তারা বিষয়টি তদন্তের জন্য তদন্ত কমিটি গঠন করেছে।আর এ ঘটনায় মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় অনশনে বসেছেন আখতার হোসেন। অবশেষে ৫৪ ঘণ্টা পর অসুস্থ হয়ে আজ অনশন ভাঙলেন এ শিক্ষার্থী।


বিবার্তা/রাসেল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com