শিরোনাম
ঢাবিতে অনশনকারী শিক্ষার্থীর অবস্থা আশঙ্কাজনক
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৪:৩৪
ঢাবিতে অনশনকারী শিক্ষার্থীর অবস্থা আশঙ্কাজনক
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ফাঁস হওয়া প্রশ্নের ভর্তি পরীক্ষার ফল বাতিলের দাবিতে মঙ্গলবার থেকে আমরণ অনশনে বসা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আখতার হোসেন অসুস্থ হয়ে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। এ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তির জন্য নিয়ে যাওয়া হয়েছে।


বৃহস্পতিবার দুপুর ১টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানী আখতারের সাথে দেখা করতে যান। এ সময় তিনি আখতারকে তার দাবি পূরণের আশ্বাস দেন। আর এ আশ্বাস না মেনে আখতার প্রক্টরকে প্রশ্ন ফাঁস হয়েছে এটা স্বীকার করে নিতে বলেন। কিন্তু প্রক্টর তা স্বীকার করেননি।


আর এ আলোচনা চলাকালীন সময়ে আখতার অসুস্থ হয়ে পড়েন। এ সময় তার অবস্থা আশঙ্কজনক হওয়ায় উপস্থিত শিক্ষার্থীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দিকে নিয়ে যান।



উল্লেখ্য, গত শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যলয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে। অনুষ্ঠিত এ পরীক্ষায় ফাঁস হওয়া প্রশ্নের সঙ্গে পরীক্ষার ৭২টি প্রশ্নের হুবহু মিল পাওয়া যায়। যার প্রমাণ সাংবাদিকদের কাছে রয়েছে।


তবে, এ অভিযোগ প্রাথমিকভাবে সরাসরি অস্বীকার করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে তারা বিষয়টি তদন্তের জন্য তদন্ত কমিটি গঠন করেছে। আর এ ঘটনায় মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় অনশনে বসেছেন এ শিক্ষার্থী।


এদিকে এতো অভিযোগের পরেও মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় ‘ঘ’ ইউনিটের ফলাফল প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


এদিকে টানা তিনদিন অনশনে থাকায় অনেকটা দুর্বল হয়ে অসুস্থ হয়ে পড়েছেন এ শিক্ষার্থী। যার ফলশ্রুতিতে আজ তাকে হাসপাতাল পর্যন্ত যেতে হয়েছে।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com