শিরোনাম
বাকৃবিতে স্নাতকে ভর্তি আবেদন শেষ হচ্ছে সোমবার
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ২০:২৫
বাকৃবিতে স্নাতকে ভর্তি আবেদন শেষ হচ্ছে সোমবার
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদনের সময় শেষ হচ্ছে ১৫ অক্টোবর সোমবার রাত ১২টায়।


২০১৫ অথবা ২০১৬ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি/সমমান এবং ২০১৭ অথবা ২০১৮ সালের বিজ্ঞান বিভাগে থেকে এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় ঐচ্ছিক বিষয় বাদে সমষ্টিগতভাবে নূন্যতম জিপিএ ৯ প্রাপ্ত শিক্ষার্থীরাই অনলাইন অথবা এসএমএসের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদনের ক্ষেত্রে বাকৃবি ওয়েবসাইটে (http://admission.bau.edu.bd) গিয়ে একটি আবেদন ফরম পূরণ করতে হবে। ফরম পূরণের পর আবেদনকারী একটি বিল নম্বর পাবেন যা পরবর্তীতে বিল পরিষদের সময় ব্যবহার করতে হবে। এদিকে আবেদনকারীরা শুধু মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমেও আবেদন সম্পূর্ণ করতে পারবেন। আবেদনের জন্য আবেদনকারীকে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি ৭০০ টাকা জমা দিতে হবে।


এর আগে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল গত ১৬ সেপ্টেম্বর। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১০ নভেম্বর। ১৯ অক্টোবর পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ওয়েবসাইটে ছবি আপলোড ও প্রবেশপত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হতে ২০ অক্টোবর থেকে ৩১ অক্টোবরের মধ্যে ডাউনলোড করা যাবে।


এবারো মোট আবেদনকারীর মধ্যে থেকে ভর্তির মোট আসনের ১০ গুণ অর্থাৎ ১২ হাজার ৩০০ জন আবেদনকারীকে মেধার ভিত্তিতে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে। এছাড়াও ভর্তি পরীক্ষা ও আবেদন সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.bau.edu.bd) পাওয়া যাবে।


বিবার্তা/রাকিবুল/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com