তারেকের ফাঁসি চায় ছাত্রলীগ
প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ১৬:০০
তারেকের ফাঁসি চায় ছাত্রলীগ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল পৃষ্ঠপোষক আখ্যা দিয়ে তার বিচার দাবি ও একই ঘটনায় খালেদা জিয়ার পুত্র তারেক জিয়াকে মাস্টারমাইন্ড আখ্যা দিয়ে তার ফাঁসির দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।


বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসির মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ।


মানববন্ধনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বিবার্তাকে বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার যে রায় দেয়া হয়েছে তাতে আমরা কেউই সন্তুষ্ট নই। আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মীকে সেদিন হত্যা করা হয়েছিল। আমরা ছাত্রসমাজ এ রায়ে সন্তুষ্ট না। আমরা চাই তারেক রহমানকে লন্ডন থেকে এনে ফাঁসি দেয়া হোক। এ দাবিতে আমরা আন্দোলন চালিয়ে যাবো।


ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট যে গ্রেনেড হামলা চালানো হয়েছিল। এর আগে কোনো রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে এমন ন্যক্কারজনক হামলা হয়েছিল কিনা যা ইতিহাসে বিরল! আর এ হামলার দায়ে গতকালকের রায়ে অনেকের শাস্তি হয়েছে। কিন্তু এ হামলার মূল কুশীলব তারেক জিয়ার যে শাস্তি হয়েছে, তা তার অপরাধের তুলনায় অপ্রতুল। আমরা তারেকের ফাঁসি চাই। আর এ দাবিতে আজকে আমরা মানববন্ধন করেছি।


এ ছাত্রনেতা আরো বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত-নিহতদের আত্মার প্রশান্তির জন্য তারেক জিয়ার ফাঁসি হওয়া উচিত। আর এ দাবিতে গণমানুষকে নিয়ে আমরা কর্মসূচি অব্যাহত রাখবো। প্রয়োজনে রাজপথে আন্দোলন গড়ে তুলবো।


মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সাবেক এবং বিভিন্ন হলের নেতাকর্মীরা।


বিবার্তা/রাসেল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com