শিরোনাম
পথশিশুদের জন্য জবি ছাত্রলীগ নেতা রাসেলের স্কুল
প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ২০:৪০
পথশিশুদের জন্য জবি ছাত্রলীগ নেতা রাসেলের স্কুল
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের উদ্যোগে পথশিশুদের জন্য সন্ধ্যাকালীন স্কুলের যাত্রা শুরু করেছেন নেতাকর্মীরা। মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ব্যতিক্রমী এই স্কুলের যাত্রা শুরু হয়।


শেখ জয়নুল আবেদিন রাসেল জানান, প্রতিদিন বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত এই স্কুলের কার্যক্রম চলবে।


রাসেল বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়ন পদক্ষেপের আসল লক্ষ্য ছিল নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়া। সেই লক্ষ্যেই আমি এই পথশিশু স্কুলের উদ্যোগ নিয়েছি। ছাত্রলীগের নেতাকর্মীরাই এই স্কুলের শিক্ষক। একটি পথশিশু ন্যুনতম কিছুটা শিক্ষিত হলেও তার জন্য অনেক কিছু। তাদের প্রতিদিন স্কুলে আসতে উৎসাহ প্রদান করার জন্য পড়াশোনার পরে খাবারের ব্যবস্থা থাকবে। প্রতিদিনই একজন করে মেধাবী ছাত্রলীগ কর্মী এসব বাচ্চাদের ক্লাস নিবে। এছাড়া পুরান ঢাকার আশেপাশে এ ধরনের যত পথশিশু আছে তাদের শিক্ষিত করার জন্য জবি ছাত্রলিগের নেতাকর্মীরা সচেষ্ট থাকবে। পথশিশুরা যাতে বিপথে যেতে না পারে সে ব্যাপারেও সজাগ দৃষ্টি রাখবে ছাত্রলীগ।


এ সময়, আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনতে সকলের প্রতি আহবান জানান শেখ জয়নুল আবেদিন রাসেল।



উদ্বোধনী ক্লাসের শিক্ষক ছিলেন জবি ছাত্রলীগ কর্মী ফখরুদ্দিন মানিক। প্রথম দিনই উল্লেখযোগ্য হারে শিশুদের উপস্থিতি লক্ষ্য করা যায়। এ সময় শিশুদের দিকে সার্বিক নজর রাখে নেতাকর্মীরা। স্কুল শেষে পথ শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।


বিবার্তা/আদনান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com