শিরোনাম
জবির ভর্তি পরীক্ষার প্রতিটি খাতা দেখবে ১৮ শিক্ষক
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৮, ০৮:৩৭
জবির ভর্তি পরীক্ষার প্রতিটি খাতা দেখবে ১৮ শিক্ষক
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষ ভর্তি পরীক্ষা ইউনিট-১ বিজ্ঞান শাখার উত্তরপত্র মূল্যায়ন শুরু হয়েছে।


বৃহস্পতিবার দুপুরে ইউনিট-১ ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি এবং লাইফ ও আর্থ অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন সাংবাদিকদের এ তথ্য জানান।


তিনি বলেন, বৃহস্পতিবার থেকে খাতা মূল্যায়ন শুরু হয়েছে। আমরাই প্রথম এবছর লিখিত ভর্তি পরীক্ষা নিচ্ছি। এর আগে আমরা লিখিত পরীক্ষা নেইনি। আমাদের লিখিত উত্তরপত্র মূল্যায়নের অভিজ্ঞতা নেই। এজন্য উত্তরপত্র মূল্যায়নে সঠিক সময়টা বলতে পারছি না। তবে আশাকরি ৭ থেকে ৮ দিনের মাধ্যেই উত্তরপত্র মূল্যায়ন শেষ হবে।


ফল প্রকাশ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, প্রতিটি উত্তরপত্র মূল্যায়ন করবে ৯ জন শিক্ষক। প্রতি জন শিক্ষক ২টি করে ১৮টি প্রশ্নের উত্তর মূল্যায়ন করবেন। এরপর উত্তরপত্রের প্রাপ্ত নম্বর নিয়ে স্ট্যাটস্টিক্যাল বিশ্লেষণ করে ফল প্রকাশ করবো।


উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর শনিবার ইউনিট-১ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার ‘ইউনিট-১’-এ ৮২৫টি আসনের বিপরীতে ২৬ হাজার ৪১৪ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হয়েছিল। এরমধ্যে সকালের শিফটে ১৩ হাজার ২৪১ জন এবং বিকালের শিফটে ১৩ হাজার ১৬৪ জন শিক্ষার্থীর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।


বিবার্তা/আদনান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com