শিরোনাম
জাবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৩
জাবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। রবিবার অনুষ্ঠিত হয়েছে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদভূক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা।


‘এ’ ইউনিটের অবশিষ্ট আবেদনকারীদের পরীক্ষা ১ অক্টোবর অনুষ্ঠিত হবে। এদিন আরো অনুষ্ঠিত হবে আইআইটিভূক্ত ‘এইচ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। ভর্তি পরীক্ষার প্রথম শিফট শুরু হয় প্রতিদিন সকাল ৯টায়।


বিশ্ববিদ্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাবির ভর্তি পরীক্ষা চলবে ১০ অক্টোবর পর্যন্ত। মাঝে ৫, ৬ ও ৭ অক্টোবর সরকারি ছুটি থাকায় পরীক্ষা অনুষ্ঠিত হবে না।


এবার প্রায় দুই হাজার আসনের বিপরীতে ৩ লাখ ২২ হাজার ৯৪৬জন আবেদন করেছে। প্রতি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে ১৬১ জন।


ভর্তি পরীক্ষার প্রথম দিনে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বিভিন্ন হল পরিদর্শন করেন। এ সময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নুরুল আলম, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ প্রমুখ উপাচার্যের সঙ্গে ছিলেন।



বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২ অক্টোবর জীববিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ অক্টোবর ‘ডি’ ইউনিটের অবশিষ্ট আবেদনকারী এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটভূক্ত ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


ভর্তি পরীক্ষার তথ্য ও বিস্তারিত সূচি www.ju-admission.org থেকে জানা যাবে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com