শিরোনাম
জাবি ছাত্রীকে অপহরণ চেষ্টা, অপহরণকারী হাসপাতালে
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫০
জাবি ছাত্রীকে অপহরণ চেষ্টা, অপহরণকারী হাসপাতালে
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রীকে অপহরণের চেষ্টার অভিযোগ উঠেছে।


বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ইসলামনগর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় সন্দেহভাজন অপহরণকারীকে গণধোলাইয় দেন উপস্থিত জনতা। পরে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন ঐ ছাত্রী। অভিযুক্ত ও অভিযোগকারী দুজনেই অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী।


অভিযুক্ত ছাত্রের নাম জাহিদুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র।


বিভাগের শিক্ষকরা জানান, ক্লাসে অনিয়মিত ও পরপর দুইবার অকৃতকার্য হওয়ায় অধ্যাদেশ অনুযায়ী জাহিদুলের ছাত্রত্ব বাতিল হওয়ার কথা। তবে উপাচার্য বরাবর তিনি ছাত্রত্ব বহাল রাখার আবেদন করেছেন। এখনো উপাচার্যের পক্ষ থেকে বিভাগকে কোনো নির্দেশনা দেয়া হয়নি।


প্রত্যক্ষদর্শী ও অভিযোগপত্র সূত্রে জানা যায়, ওই ছাত্রী তার পরিবারের সঙ্গে বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকা ইসলামনগরে ভাড়া বাসায় থাকেন। রাতে বাসা থেকে রিকশা করে বিশ্ববিদ্যালয়ের দিকে যাচ্ছিলেন তিনি। আল বেরুনী হলের কাছাকাছি এলে জাহিদুলসহ চারজন যুবক রিকশার পথরোধ করে দাঁড়ায়। এসময় ছাত্রীকে টেনে রিকশা থেকে নামায় জাহিদুল। এরপর চার যুবক ছাত্রীকে জোর করে একটি মাইক্রোবাসে তোলার চেষ্টা করে।


সূতে আরো জানা যায়, এসময় ছাত্রীর চিৎকারে আশপাশের লোকজন ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চলে এলে জাহিদুলের সঙ্গে থাকা তিন যুবক পালিয়ে যায়। পরে উপস্থিত শিক্ষার্থীরা জাহিদুলকে গণধোলাই দেয়। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কয়েকজন সদস্য গিয়ে জাহিদুলকে অচেতন অবস্থায় উদ্ধার করে। বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে জাহিদুলকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করা হয়।


অভিযোগে বলা হয়, প্রথম বর্ষে ভর্তি হওয়ার পর থেকেই ওই ছাত্রীকে জাহিদুল উত্যক্ত করে আসছিলেন। বিভিন্ন সময় তাকে প্রেমের প্রস্তাব দিতেন জাহিদুল। রাজি না হওয়ায় ছাত্রীকে নানাভাবে হুমকি-ধমকি দেন তিনি। এর মধ্যে অভিভাবকদের মধ্যস্থতায় বিষয়টি মীমাংসা হলেও ছাত্রীকে অপহরণের চেষ্টা করেন তিনি।


প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, জাহিদুলকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাইক্রোবাসটির চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অভিযোগকারী ছাত্রী ও জাহিদুলের অভিভাবকদের সঙ্গে কথা হয়েছে। তদন্ত করে শিগগিরই ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/শরীফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com