মায়ের কোলে চড়ে ঢাবিতে পরীক্ষা দিলেন, পাশও করলেন
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩২
মায়ের কোলে চড়ে ঢাবিতে পরীক্ষা দিলেন, পাশও করলেন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) খ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফের ভাইরাল হয়েছেন মায়ের কোলে চড়ে ভর্তি পরীক্ষা দিতে আসা নেত্রকোনার শারীরিক প্রতিবন্ধী হৃদয় সরকার।


গত শুক্রবার ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে মায়ের কোলে চড়ে পরীক্ষা দিতে আসেন ওই শিক্ষার্থী।


ছেলেকে মায়ের কোলে চড়ে পরীক্ষা দিতে আসতে দেখে সেই দৃশ্য ধরে রাখতে মোবাইলে ছবি তোলেন ঢাবি’র মনোবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র এম এ আল মামুন (বাইনারী)। ছবিটি বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে তোলা হয় বলে জানান আলোকচিত্রী মামুন। এরপর ছবিটি তিনি ফেসবুকে পোস্ট করলে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।


খোঁজ নিয়ে জানা যায়, ছেলেটির সমস্যা হলো হাঁটতে পারে না। এছাড়া তার হাতের সব আঙ্গুলও কাজ করে না। তাই মা ছেলেকে কোলে করে নিয়ে আসেন ঢাবির ভর্তি পরীক্ষায় অংশ নিতে। আর সেই ছবি ভাইরাল হয়ে যায়।


এদিকে মঙ্গলবার খ ইউনিটের প্রকাশিত ফলাফলে হৃদয় সরকার ৩৭৪০ তম হয়েছেন। মেধায় পাশ করলেই কেবল ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিবন্ধী কোটা পাওয়া যায়। আর তাই আশা করা হচ্ছে, তিনি ঢাবির ভালো একটি সাবজেক্টে পড়ার সুযোগ পাবেন।


হৃদয় সরকারের এ পাশ করার খবর মুহূর্তে ফেসবুকে ছড়িয়ে পড়ে। ঢাবির অধিকাংশ শিক্ষার্থী হৃদয়কে শুভেচ্ছা জানাচ্ছেন। হৃদয়ের ছবি দিয়ে কেউ কেউ লেখেন, মায়ের এ ভালোবাসা হারতে পারে না, তাই হৃদয়ও হারেনি। আবার কেউ লেখেন, মা যে মমতাময়ী হৃদয়ের মা তার জ্বলন্ত দৃষ্টান্ত।



এদিকে হৃদয়ের এ পাশের খবরে ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস ফেসবুকে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। হৃদয়কে ছাত্রলীগের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করা হবে বলে তিনি ফেসবুকে লেখেন।


বিবার্তা/রাসেল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com