জবিতে বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা ২৯ সেপ্টেম্বর
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৯
জবিতে বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা ২৯ সেপ্টেম্বর
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) শ্রেণির ‘ইউনিট-১’ অর্থাৎ বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা আগামী ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সেদিন দু’টি শিফটে (সকাল ও বিকাল) মোট তিনটি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এবার ‘ইউনিট-১’ এর ৮২৫টি আসনের বিপরীতে ২৬ হাজার ৪০৫ জন লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হয়েছে।


সকালের শিফটে (সকাল ১০.০০টা থেকে ১১.৩০টা পর্যন্ত) ভর্তি পরীক্ষায় ১৩ হাজার ২৪১ জন পরীক্ষা দেবে। এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও পোগোজ ল্যাবরটরি স্কুল অ্যান্ড কলজে ১১ হাজার ১৮৭ জন, কলজিয়েট স্কুলে (সদরঘাট) ৮০০ জন, বাংলাবাজার সরকারি বালিকা উচ বিদ্যালয়ে ১২৫৪ জন।


বিকালের শিফটের (বেলা ৩.৩০টা থেকে ৫টা পর্যন্ত) ভর্তি পরীক্ষায় ১৩ হাজার ১৬৪ জন পরীক্ষা দেবে। এর মধ্যে জগনাথ বিশ্ববিদ্যালয় ও পাগাজ ল্যাবরটরি স্কুল অ্যান্ড কলজে ১১ হাজার ১৮৭ জন, কলজিয়েট স্কুলে (সদরঘাট) ৭৯৯ জন, বাংলাবাজার সরকারি বালিকা উচ বিদ্যালয়ে ১ হাজার ১৭৮ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।


উল্লখ্য, প্রত্যেক পরীক্ষার্থীকে প্রিন্ট করা প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত সব তথ্যা জগন্নাথ বিশ্ববিদ্যালয়র ওয়েব সাইটে- jnu.ac.bd পাওয়া যাবে।


এছাড়া সফলভাবে আবেদনকৃত পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনকারীর মোবাইল নাম্বারে জানানো হবে।


বিবার্তা/আদনান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com