ঢাবির ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় মাত্র ১৪% পাশ
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫০
ঢাবির ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় মাত্র ১৪% পাশ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ৮৬ শতাংশ পরীক্ষার্থীই কৃতকার্য হতে পারেননি। মাত্র ১৪ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন।


মঙ্গলবার দুপুর ১টার দিকে কেন্দ্রীয় ভর্তি অফিসে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান এ ফলাফল ঘোষণা করেন।


এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদ, কলা অনুষদের ডিন ও ‘খ- ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. আবু. মো. দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


এ বছর ‘খ’ ইউনিটে ২ হাজার ৩৭৮টি আসনের জন্য ৩৫ হাজার ৭২৬ জন আবেদন করলেও পরীক্ষায় অংশ নিয়েছিল ৩৩ হাজার ৮৯৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে পাস করেছে ৪ হাজার ৭৪৭জন। আর অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ২৯ হাজার ১৫০জন।


পাসকৃত শিক্ষার্থীরা আগামী ২৬ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে ১০ অক্টোবর বিকেল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে পারবে।


ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং তা যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। একই সময়ের মধ্যে ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ডিন অফিসে আবেদন করা যাবে।


‘খ’ ইউনিটের বিষয় মনোনয়নের সাক্ষাৎকার আগামী ২১ অক্টোবর থেকে শুরু হবে।


পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd - এ জানা যাবে। এছাড়া DU KHA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তার ফলাফল জানতে পারবে।


এর আগে শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৬৯টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়৷


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com