শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি: জাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২২:১১
শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি: জাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদের বিরুদ্ধে প্রাথমিক সত্যতা যাচাই ছাড়াই তদন্ত কমিটি গঠনের প্রতিবাদে মানববন্ধন করেছেন বিভাগটির শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালিত হয়।


মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, কোনো প্রকার প্রাথমিক সত্যতা যাচাই ছাড়াই তদন্ত কমিটি গঠিত হওয়ায় আমরা ন্যায় বিচার নিয়ে শঙ্কিত। এই তদন্ত কমিটি রাজনৈতিক প্রতিহিংসামূলক। এই তদন্ত কমিটি শিক্ষকের সম্মানহানি ও রাজনৈতিক স্বার্থ হাসিলের মাধ্যম।


এ সময় শিক্ষার্থীদের মধ্য থেকে ৪৩তম ব্যাচের আব্দুল মান্নান, ৪৫তম ব্যাচের শিক্ষার্থী রাজু আহমেদ ও আরিফ বক্তব্য দেন।


শিক্ষার্থীরা প্ল্যাকার্ডে ‘শিক্ষক-শিক্ষকদের দ্বন্দ্ব চাই না’, ‘তদন্তের নামে শিক্ষকদের লাঞ্ছনা চলবে না’, ‘প্রাথমিক সত্যতা যাচাই ছাড়াই তদন্ত কমিটি প্রত্যাহার চাই’, ‘শিক্ষকদের সম্মানহানি চলবে না’, ‘এ কেমন তদন্ত কমিটি রাইফেল ছাড়াই গুলি?’ ইত্যাদি স্লোগান দেন।


মানববন্ধন শেষে শিক্ষার্থীরা অমর একুশের পাদদেশ থেকে একটি র‌্যালি বের করে। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সাথে সাক্ষাৎ করেন।



কোনো প্রহসনমূলক বিচার করা হবে না এমন আশ্বাস দিয়ে উপাচার্য বলেন, ঘটনার সত্যতা যাচাই করতেই আমরা তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


উপাচার্যের আশ্বাসের পর শিক্ষার্থীরা বিভাগে ফিরে যায়।


বিবার্তা/জোবায়ের/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com