শিরোনাম
ডাকসু নির্বাচন
আদেশ স্থগিত চেয়ে ঢাবি কর্তৃপক্ষের আপিলের আবেদন
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩১
আদেশ স্থগিত চেয়ে ঢাবি কর্তৃপক্ষের আপিলের আবেদন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন ছয় মাসের মধ্যে সম্পন্ন করতে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আপিলের আবেদন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে রবিবার লিভ টু আপিলের আবেদন জমা দেয়া হয়।


ডাকসু নির্বাচন চেয়ে রিটকারী আইনজীবী মনজিল মোরশেদ সোমবার এ কথা জানিয়েছেন। তিনি বলেন, হাইকোর্টের রায় স্থগিত চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেছেন।


এর আগে গত ১৮ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন ৬ মাসের মধ্যে সম্পন্ন করতে নির্দেশ দেন হাইকোর্ট। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এ আদেশ বাস্তবায়নের জন্য বলা হয়। এছাড়া ডাকসু নির্বাচনের সময় আইন-শৃংখলা নিয়ন্ত্রণে রাখার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেন আদালত।


সাত মাসেও নির্বাচনের কোনো আয়োজন দৃশ্যমান না হওয়ায় গত ৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে উকিল নোটিস পাঠান মনজিল মোরশেদ। জবাব না পেয়ে ১২ সেপ্টেম্বর উপাচার্যসহ ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে হাইকোর্টে আদালত অবমাননার অভিযোগও আনেন।


এরপর গতকাল রবিবার ডাকসু ও হল সংসদ নির্বাচন নিয়ে বিশ্ববিদ্যালয়ে ‘ক্রিয়াশীল’ ছাত্র সংগঠনগুলোর নেতাদের সঙ্গে মতবিনিময় সভার পর উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান জানান, আগামী বছরের মার্চের মধ্যে ডাকসুর নির্বাচন করার লক্ষ্য নিয়ে প্রশাসন কাজ করছে।


ডাকসু নির্বাচন অনুষ্ঠানে পদক্ষেপ নিতে নির্দেশনা চেয়ে ২০১২ সালে ‍বিশ্ববিদ্যালয়ের তৎকালীন ২৫ শিক্ষার্থীর করা এক রিটের চূড়ান্ত শুনানি শেষে চলতি বছরের ১৭ জানুয়ারি হাইকোর্ট রায় দেন। রায়ে ছয় মাসের মধ্যে ডাকসু নির্বাচন অনুষ্ঠানে ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com