শিরোনাম
জাতীয় নির্বাচনের পর ডাকসু নির্বাচন চায় ছাত্রলীগ
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৩
জাতীয় নির্বাচনের পর ডাকসু নির্বাচন চায় ছাত্রলীগ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন আসন্ন সংসদ নির্বাচনের পর করার দাবি জানিয়েছে ছাত্রলীগ। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে ছাত্রনেতাদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বৈঠকে এই দাবি জানায় সংগঠনটির নেতারা।


বৈঠক শেষে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস সাংবাদিকদের বলেন, ডাকসু একটি জাতীয় ইস্যু। এটা কোনো ছোট বিষয় নয়। দীর্ঘ ২৮ বছর ধরে বন্ধ থাকা এ নির্বাচন কয়েক মাসের মধ্যে করা সম্ভব নয়। তাই জাতীয় নির্বাচনের আগে নয়, নির্বাচনের পরে যত আগেই সম্ভব ডাকসু নির্বাচন করা হোক।


তবে, ছাত্রলীগ ছাড়া অন্য ছাত্রসংগঠনের নেতারা ভিসির সঙ্গে আলোচনায় অংশ নিয়ে জাতীয় নির্বাচনের আগেই ডাকসু নির্বাচন করার দাবি জানিয়েছে। একই সঙ্গে ক্যাম্পাসে সব ছাত্রসংগঠনের সহাবস্থান করার মত পরিবেশ তৈরির দাবিও জানিয়েছেন ছাত্রসংগঠনগুলোর নেতারা।



বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সভায় অংশ নেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানীসহ হল প্রাধ্যক্ষরা।


সভায় বিশ্ববিদ্যালয় ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর মধ্যে ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন, বিপ্লবী ছাত্র মৈত্রী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট অংশ নেয়।



প্রসঙ্গত, আদালতের নির্দেশনা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠানের জন্য কোনো পদক্ষেপ না নেওয়ায় উপাচার্যসহ তিনজনকে গত ৪ সেপ্টেম্বর আইনি নোটিশ পাঠানো হয়। গত ১২ সেপ্টেম্বর আদালতের নির্দেশনার পরও ডাকসু নির্বাচন অনুষ্ঠানে কোনো পদক্ষেপ না নেওয়ায় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. আক্তারুজ্জামানসহ তিনজনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হয়। এরপরই কর্তৃপক্ষ ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনা বসার আহবান করে।


বিবার্তা/রাসেল/কামরুল


আরও পড়ুন-ডাকসু নির্বাচন: ছাত্র সংগঠনগুলোর সঙ্গে বসেছে ঢাবি কর্তৃপক্ষ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com