শিরোনাম
‘ঢাবিতে জালিয়াতি করে মেধাহীনরা যেনো ভর্তি হতে না পারে’
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৮
‘ঢাবিতে জালিয়াতি করে মেধাহীনরা যেনো ভর্তি হতে না পারে’
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মেধাহীনদের একজনও যেন জালিয়াতি করে ভর্তির সুযোগ না পায়, সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে সজাগ থাকার আহবান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।


বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এ আহ্বান জানান। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০১৮ উপলক্ষে সম্মিলিত শিক্ষার্থীদের ব্যানারে এই সংবাদ সম্মেলন হয়।


সাদ্দাম হোসাইন বলেন, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কেন্দ্র করে যেন কোনো অপশক্তি সুযোগ না নিতে পারে। কোনো ধরনের দুর্নীতির ঘটনা যেন না ঘটে।


অভিভাবকদের প্রতি আহবান জানিয়ে সাদ্দাম বলেন, আপনারা আপনাদের সন্তানদের মেধার ওপর নির্ভর করুন। আপনার সন্তান যদি মেধাবী হয়ে থাকে তাহলে সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন গর্বিত অংশীদার হতে পারবে।


ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, জালিয়াতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন যেমন জিরো টলারেন্সে থাকবে আমরাও থাকব। সাধারণ শিক্ষার্থীদের সহায়তায় আমরা ক্যাম্পাসে বুথ বসাব। সাধারণ শিক্ষার্থীদের সমস্যা সমাধানে ঢাবি ছাত্রলীগ বদ্ধ পরিকর।


তিনি আরো বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে আমরা কাল ক্যাম্পাসে একটি মেডিকেল ক্যাম্পও বসাব। যাতে ভর্তি পরীক্ষা দিতে আসা কেউ অসুস্থ হয়ে পড়লে তাকে তাৎক্ষণিক চিকিৎসা দেয়া যায়। এ ছাড়াও সুপেয় পানির ব্যবস্থা করা হবে।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সনজিত বলেন, ‘ছাত্রলীগের কেউ যদি প্রশ্নফাঁস কিংবা ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িত থাকে তাহলে আমরা তা অস্বীকার করব না। অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।’


ঢাকা বিশ্ববিদ্যালয় বিতর্ক সংসদের সভাপতি রাকিব হাসান সিরাজীর সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন- স্লোগান একাত্তরের সভাপতি কাজী সুজন, নাট্য সংসদের সভাপতি সানোয়ারুল হক সানীসহ প্রমুখ।


উল্লেখ্য, আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে এবারের বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষা শুরু হবে।


বিবার্তা/রাসেল/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com