শিরোনাম
ঢাবিতে সিরাজগঞ্জের শিক্ষার্থীদের সংগঠন ‘যমুনা’র নতুন কমিটি
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৭
ঢাবিতে সিরাজগঞ্জের শিক্ষার্থীদের সংগঠন ‘যমুনা’র নতুন কমিটি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সিরাজগঞ্জ জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘যমুনা’র নতুন কমিটি গঠন করা হয়েছে।


বুধবার রাতে সংগঠনটির সদ্য সাবেক সভাপতি মো. ফরহাদ আলী ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক জুবায়ের হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি ঘোষণা করা হয়।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরিসংখ্যান বিভাগের মো. সাইফুল ইসলামকে (সাইফ সিরাজ) সভাপতি ও ফুটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের আব্দুল্লাহ হিল বাকীকে সাধারণ সম্পাদক করে যমুনার নতুন কমিটি গঠন করা হয়েছে।


নবনির্বাচিত সভাপতি মো. সাইফুল বলেন, অনেক দিন কমিটি স্থগিত থাকায় যমুনা প্রায় স্থবির হয়ে পড়েছিল। আমরা এই যমুনায় আবার জোয়ার আনবো। নতুন নতুন সৃজনশীল কর্মসূচি গ্রহণ করবো। রাজনৈতিক সব ধরনের লেজুরবৃত্তি দূর করে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা করবো।


নবনির্বাচিত সাধারণ সম্পাদক আব্দুল্লাহ হিল বাকী বলেন, ঢাবিতে সিরাজগঞ্জের শিক্ষকদের সম্মাননা দিয়ে নতুন কর্মসূচি নিতে চাই। এছাড়া ঢাবিসহ সব বিশ্ববিদ্যালয়ে সিরাজগঞ্জের শিক্ষার্থীরা যেন সঠিক গাইডলাইন পায় সেজন্য এলাকায় গিয়ে আমরা বিশেষ ক্লাস করাব। অন্য বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সিরাজগঞ্জের শিক্ষার্থীদের সাথে সম্পর্ক স্থাপনে আমরা উদ্যোগ গ্রহণ করবো।


সংগঠনটির সদ্য সাবেক সাধারণ সম্পাদক জুবায়ের হাসান জানান, সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য, আদর্শ ও শৃঙ্খলা বজায় রেখে যারা কাজ করেছে তাদের নিয়েই নতুন কমিটি গঠিত হয়েছে। কার্যকরী উপদেষ্টা পরিষদের ঐক্যমতের ভিত্তিতে নতুন কমিটি গঠিত হয়েছে।



সংগঠনটির সাবেক সভাপতি জুলফিকার রহমান বলেন, নতুন এই নেতৃত্ব সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাবে। আমরা সবাই তাদের সহযোগিতা করব, যাতে তারা সিরাজগঞ্জের তরুণ সমাজকে এগিয়ে নিতে পারে।


সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক সাইফুল্লাহ হোসাইন জানান, গত মে মাসেই সংগঠনটির নতুন কমিটি ঘোষণা করার কথা ছিল। কিন্তু উদ্ভূত রাজনৈতিক পরিস্থিতিতে সম্ভব হয়নি। নতুন এই কমিটি ঘোষণার মধ্য দিয়ে ঢাবিতে সিরাজগঞ্জের শিক্ষার্থীদের মাঝে উৎসাহ দেখা দিয়েছে। আশা করি নতুন কর্মসূচির মধ্য দিয়ে নতুন উদ্যোমে যমুনা এগিয়ে যাবে।


উল্লেখ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিরাজগঞ্জের শিক্ষার্থীদের নিয়ে ২০১০ সালে গঠিত হয় যমুনা। গঠনতন্ত্র অনুযায়ী কার্যকরী উপদেষ্টা পরিষদের সংখ্যাগরিষ্ঠের মতের ভিত্তিতে সম্মান চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয় কার্যকরী কমিটি। আর সবচেয়ে সক্রিয় সাবেক এবং সংগঠনের শৃঙ্খলা ও আদর্শের প্রতি অনুগতদের নিয়ে গঠিত হয় কার্যকরী উপদেষ্টা কমিটি। সাবেক শিক্ষার্থীরা সবাই সম্মানিত উপদেষ্টা বলে গণ্য হন। বাকি সবাই সংগঠনের সদস্য হিসাবে কাজ করে থাকেন।


২০১৮-১৯ বর্ষে সংগঠনটির কার্যকরী উপদেষ্টারা হলেন- ছাত্রলীগের সাবেক ইসমাইল হোসেন সুমন, ইমতিয়াজ বুলবুল বাপ্পী, রেজাউল করিম সুমন, ডা. হুমায়ুন ইসলাম সুমন ও সোহান সিরাজ।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com