ঢাবির ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর থেকে শুরু
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৫
ঢাবির ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর থেকে শুরু
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সম্মান শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। সেদিন অনুষ্ঠিত হবে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা।


মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৪টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। পরীক্ষা চলবে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত।


বাইরের কেন্দ্রগুলো হলো- বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউট এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ। 'গ' ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২৬ হাজার ৯৬০ জন।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ বিএফএ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে আগামী (১৫ সেপ্টেম্বর) শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত। এ পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদসহ ক্যাম্পাসের মোট ১৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। 'চ' ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১৬ হাজার ৪৮০ জন।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনও ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র আনার ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছে পরীক্ষা কমিটি। একটি ভ্রাম্যমাণ আদালত পরীক্ষার সময় দায়িত্ব পালন করবে।


ভর্তি পরীক্ষার আসন বিন্যাস (সিট প্ল্যান) বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।


বিবার্তা/রাসেল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com