বিশ্ববিদ্যলয়ের ৩৫ শিক্ষক পাচ্ছেন ‘ইউজিসি স্বর্ণপদক’
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৮
বিশ্ববিদ্যলয়ের ৩৫ শিক্ষক পাচ্ছেন ‘ইউজিসি স্বর্ণপদক’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৩৫ জন শিক্ষক পাচ্ছেন ‘ইউজিসি স্বর্ণপদক’। উচ্চশিক্ষায় মৌলিক গবেষণা ও প্রকাশনার ক্ষেত্রে অনবদ্য অবদানের জন্য তাদের এই সম্মাননা দেয়া হবে।


এ উপলক্ষে মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাদের হাতে স্বর্ণপদক তুলে দেবেন।


২০১৬ সালের জন্য ১৮ জন এবং ২০১৭ সালের জন্য ১৭ জন শিক্ষক এ বছর ইউজিসি স্বর্ণপদক পাচ্ছেন। নির্বাচিত প্রতি শিক্ষককে সনদ ও স্বর্ণপদকসহ পুস্তকের জন্য ৫০,০০০ টাকা এবং প্রবন্ধের জন্য ৩০,০০০ টাকা প্রদান করা হবে।


বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম স্বাগত বক্তব্য প্রদান করবেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেবেন।


উল্লেখ্য, ১৯৮০ সালে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের উচ্চশিক্ষায় মৌলিক গবেষণা ও প্রকাশনায় উৎসাহ প্রদানের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ‘ইউজিসি অ্যাওয়ার্ড’ প্রবর্তন করে। গত আগস্টে এডভাইজরি কমিটি এক সভায় ‘ইউজিসি অ্যাওয়ার্ড’ এর নাম পরিবর্তন করে ‘ইউজিসি স্বর্ণপদক’ নামকরন করা হয়।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com