বেরোবিতে গভীর রাতে ক্লাস, ছিনতাইকারীর হামলায় আহত ছাত্র
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১০:১৭
বেরোবিতে গভীর রাতে ক্লাস, ছিনতাইকারীর হামলায় আহত ছাত্র
বেরোবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গভীর রাতে ভিসি নাজমুল আহসান কলিমউল্লাহর ক্লাস শেষে ফেরার পথে ছিনতাইকারীর হামলায় জখম হয়েছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এলিট নামে এক শিক্ষার্থী।


এর প্রতিবাদে রবিবার দিবাগত রাত ১টার দিকে উপাচার্য বাসভবন ঘেরাও করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।


প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত প্রায় সোয়া ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ক্লাস নেন উপাচার্য। ক্লাসের পর মেসে ফেরার পথে এক শিক্ষার্থীকে কুপিয়ে আহত করে ছিনতাইকারীরা।


এ খবরে ক্যাম্পাসে উত্তেজনা শুরু হয়। হল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা নেমে এসে বিক্ষোভ মিছিল বের করে। ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেক শেখ সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।


পরে রাত দেড়টার দিকে প্রক্টরিয়াল বডি উপস্থিত হলে শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে ছয় ছাত্র উপাচার্যের সঙ্গে দেখা করতে যান। এ সময় ক্যাম্পাসে ভিসির নিয়মিত অবস্থান না করা ও গভীর রাতে ক্লাস নেয়ায় ছাত্রছাত্রীদের জীবন ঝুঁকিতে পড়ায় ভিসির বিরুদ্ধে স্লোগান দেন শিক্ষার্থীরা।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেল শেখ বলেন, ভিসি গভীর রাতে ক্লাস নেন, তার প্রতিবাদে আমরা মাঠে নেমেছি। শিক্ষার্থী আহতের বিষয়ে আমরা কিছু জানি না।


ভিসির সঙ্গে দেখা করে এসে প্রক্টর (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. একে.এম ফরিদ উল ইসলাম শিক্ষার্থী আহতের বিষয়টি অস্বীকার করে বলেন, এ বিষয়ে আমরা জানিনা। শিক্ষার্থীরা না চাইলে ভিসি স্যার আর ক্লাস নেবেন না বলে জানিয়েছেন আমাদের।


এ বিষয়ে কথা বলার জন্য উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।


বিবার্তা/তমা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com