ছাত্রলীগ হাল ধরলে দেশ শতভাগ নিরক্ষরমুক্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫০
ছাত্রলীগ হাল ধরলে দেশ শতভাগ নিরক্ষরমুক্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ছাত্রলীগকে সারাদেশে নিরক্ষরতা দূর করার দায়িত্ব দেয়া হয়েছে। আমি মনে করি, ছাত্রলীগ তাদের নির্ধারিত সময়ের মধ্যেই ঘোষণা করবে- বাংলাদেশে কোনো নিরক্ষর নেই। এখন ছাত্রলীগ হাল ধরলে আমাদেরও শতভাগ সাক্ষরতায় পৌঁছাতে খুব বেশি সময় লাগবে না।


শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনে (টিএসসি) আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে ছাত্রলীগের স্বাক্ষরতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা করেন।


আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প তিনি নিজেই; নৌকার বিকল্প শুধু নৌকাই। আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে জয়যুক্ত করতে হবে। না হলে দেশ আবারও অন্ধকার যুগে প্রবেশ করবে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা সারাদেশ ঘুরে দেখুন। নিজের চোখে দেখুন, আমরা কোথা থেকে কোথায় যাচ্ছি। পায়রা বন্দরের দিকে চলে যান, কক্সবাজারের দিক দিয়ে চলে যান, আমাদের নিউক্লিয়ার বিদ্যুৎ কেন্দ্র হচ্ছে সেখানে চলে যান। আজ পৃথিবীর যেখানেই যাই, আমাদের সমীহ করে। সবখানেই প্রশ্ন- তোমাদের সফলতার রহস্য কী? আমি বলি, প্রধানমন্ত্রী জনগণকে ভালোবাসেন, জনগণ তার ওপর আস্থা রেখেছে; যেমন তার পিতার প্রতি আস্থা ছিল বাংলার মানুষের। ষড়যন্ত্রকারীরা তাকে বেঁচে থাকতে দেয়নি।


অনুষ্ঠানে ছাত্রলীগের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী সাত রিকশা চালক ও চার ক্যান্টিন বয়ের হাতে স্বাক্ষরতা বিষয়ক বই তুলে দেন।



অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অধ্যাপক ডা. খন্দকার বজলুল হক, ছাত্রলীগের সভাপতি রেজানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রমুখ।


বিবার্তা/রাসেল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com