জাককানইবির পরিবহন পুলে যুক্ত হলো বিআরটিসির ডাবল ডেকার
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৬
জাককানইবির পরিবহন পুলে যুক্ত হলো বিআরটিসির ডাবল ডেকার
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) পরিবহন পুলে যুক্ত করা হয়েছে বিআরটিসির ডাবল ডেকার বা দোতল বিশিষ্ট বাস। যেটি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ভাড়ায় পরিচালিত হবে।


বিশ্ববিদ্যায়েরয় উপাচার্য প্রফেসর ড এ এইচ এম মোস্তাফিজুর রহমান শনিবার শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন রাস্তায় দোতল বাসটির উদ্বোধন করেন।


এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবির, পরিবহন প্রশাসক মাসুদ রানা, প্রক্টরিয়াল বডির সহকারী প্রক্টর আল জাবির, অগ্নিবীণা হল প্রভোস্ট সিদ্ধার্ত‌ কুমার দে, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সুব্রত কুমার দে, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ মাহবুব হোসেন, অর্থ ও হিসাবের পরিচালক সোহেল রানা, পরিকল্পনা উন্নয়ন ওয়ার্কসের পরিচালক প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান, জনসংযোগ কর্মকর্তা হাফিজুর রহমান, জাককানইবি সাংবাদিক সমিতির সদস্যরাসহ আরো অনেকেই।


জাককানইবি শিক্ষার্থীদের পরিবহন সংকট নিরসন ও ব্যাক্তি মালিকানাধীন ভাড়া বাসের নির্ভরশীলতা কমিয়ে আনতে বিআরটিসির ডবল ডেকার বাস পরিবহন পুলে যুক্ত করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


বর্তমান পরিবহন প্রশাসক মাসুদ রানার উপর ন্যস্ত মেয়াদের শেষ দিনে তিনি বাসটি বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে হস্তান্তর করেন।


এর পাশাপাশি নতুন আরো বেশ কয়েকটি বাস আগামী ছয় মাসের ভেতর যুক্ত করে জাককানইবির পরিবহন সংকট নিরসন করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।


তিনি আরো বলেন, যে বাসটি সদ্য আনা হয়েছে সেটিকে আগামী দু মাসের মধ্যেই পরিবর্তন করে আরো উন্নত ও চকচকে বাস পরিবহন পুলে যুক্ত করা হবে। সবকিছু ঠিকঠাক থাকলে পরিবহন পুলে যুক্ত করা হবে আরো বেশ কয়েকটি বাস।


বিশ্ববিদ্যালয়টির যাত্রার শুরু থেকেই শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের পরিবহন সংকট চরমে রয়েছে। বাস সংকট নিরসনে ব্যাক্তি মালিকানাধীন বাস ভাড়া করে আসছে প্রশাসন। এতে ঝামেলা ও ভোগান্তির মাত্রা বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়।


বিবার্তা/পাভেল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com