ঢাবির ৭ মার্চ জাদুঘর পরিদর্শন বইয়ে যা লিখেছেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৫০
ঢাবির ৭ মার্চ জাদুঘর পরিদর্শন বইয়ে যা লিখেছেন প্রধানমন্ত্রী
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে স্মরণীয় করে রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হলের ছাত্রীদের জন্য নবনির্মিত ৭ মার্চ ভবনটি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


শনিবার সকাল সাড়ে ১০টায় ভবনটি উদ্বোধন করেন তিনি। উদ্বোধনের পর প্রধানমন্ত্রী নবনির্মিত ৭ মার্চ ভবনের জাদুঘর পরিদর্শন করেন।এ সময় তিনি জাদুঘরের পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।


৭ মার্চ জাদুঘর পরিদর্শন বইতে লিখিত প্রধানমন্ত্রীর মন্তব্যটি বিবার্তা নিউজের পাঠকদের জন্য হুবহু তুলে দেয়া হলো...



‌‘রোকেয়া হলে ৭ই মার্চ ভবনে ঐতিহাসিক ৭ই মার্চের ওপর যে জাদুঘর নির্মাণ করা হয়েছে তা পরিদর্শন করে আমি আনন্দিত। কারণ ইতিহাসকে স্মরণ করলে ভবিষ্যতকে সুন্দরভাবে গড়ে তোলা যায়। ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে রেসকোর্স ময়দানে আহ্বান করেছিলেন বাঙালি জাতিকে মুক্তিযুদ্ধের প্রস্তুতি গ্রহণ করার জন্য। আর সেই ভাষণই প্রকৃতপক্ষে আমাদের স্বাধীনতার ঘোষণা। ইউনেস্কো ৭ই মার্চের ভাষণকে বিশ্ব ঐতিহ্য দলিল হিসেবে ঘোষণা দিয়েছে। বাঙালি জাতি আজ সম্মান পেয়েছে, আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে এবং সকল শিক্ষক কর্মচারী ও ছাত্রছাত্রীদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমি এই বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হিসেবে গর্ববোধ করি। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু’।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com