প্রধানমন্ত্রীকে বরণে ঢাবি শিক্ষার্থীদের ১৯৭১ ফুট আলপনা
প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ২১:০১
প্রধানমন্ত্রীকে বরণে ঢাবি শিক্ষার্থীদের ১৯৭১ ফুট আলপনা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে স্মরণীয় করে রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হলের ছাত্রীদের জন্য নবনির্মিত ৭ মার্চ ভবন উদ্বোধন করতে আগামীকাল শনিবার বিশ্ববিদ্যালয়টিতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আর প্রধানমন্ত্রীর এ আগমনকে আনন্দঘন করতে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত শিক্ষার্থী সংসদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর আগমনের পুরো রাস্তা (সচিবালয় থেকে রোকেয়া হল পর্যন্ত) ১৯৭১ ফুট দৈর্ঘ্যের এবং ৭ ফুট প্রস্থের দীর্ঘ আলপনা আঁকার ঘোষণা দেয়া হয়েছে। শুক্রবার বিকেল থেকে দীর্ঘ এ আলপনা আঁকার কাজ শুরু করেছে। রাতব্যাপী কাজ করে তারা এ আঁকার কাজ সম্পন্ন করবেন বলে জানিয়েছেন।


আলপনা আঁকার বিষয়ে জানতে চাইলে সম্মিলিত শিক্ষার্থী সংসদের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বিবার্তাকে বলেন, আগামীকাল (শনিবার) আমাদের বিশ্ববিদ্যালয়ে আসবেন বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি আমাদের সকলের জন্য গর্বের, আনন্দের ও অহংকারের। আর তাঁর এই আগমনকে আমরা তার হৃদয় মন্দিরে একটি চিরস্মরণীয় জায়গায় প্রতিস্থাপিত করে দিতে চাই। আমরা জানি, প্রধানমন্ত্রী সচিবালয়ের রাস্তা হয়ে রোকেয়া হলে আসবেন ‘৭ই মার্চ ভবন’ উদ্বোধন করতে। তাই আমরা চাই, তার আগমনের এই পুরো পথ আমাদের হৃদয়ের মাঝারে থাকা ভালোবাসার সবটুকু রঙ মিশিয়ে আলপনা করে তাঁর আগমনের পথকে রঙিন করে তুলতে। সে লক্ষে আমাদের সংগঠনের সবাই শুক্রবার বিকেল থেকে সারারাতব্যাপী তাঁর আগমনের এই পথকে রঙিন করে তুলতে কাজ করবে।


এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে রোকেয়া হলসহ পুরো বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থার নেয়া নিরাপত্তা ব্যবস্থার কারণে প্রধানমন্ত্রীর অবস্থানকালীন সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সর্বসাধারণ ও সংশ্লিষ্টদের স্বাভাবিক চলাচল ব্যাহত হতে পারে। এক্ষেত্রে বিকল্প রাস্তা ব্যবহারের জন্য সকলকে পরামর্শ দেয়া হয়েছে। ক্যাম্পাসে চলাচলকারীদের সাময়িক অসুবিধার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দুঃখ প্রকাশ করেছে।


উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৭ মার্চ ভবনটি উদ্বোধন করবেন। এ উপলক্ষে প্রধানমন্ত্রী আনুমানিক বেলা ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন বলে জানা গেছে।


বিবার্তা/রাসেল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com