শিরোনাম
৭ মার্চ ভবন উদ্বোধনে শনিবার ঢাবি আসছেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ০৮:২৪
৭ মার্চ ভবন উদ্বোধনে শনিবার ঢাবি আসছেন প্রধানমন্ত্রী
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে স্মরণীয় করে রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হলের ছাত্রীদের জন্য নবনির্মিত ৭ মার্চ ভবন উদ্বোধন করতে আগামীকাল শনিবার বিশ্ববিদ্যালয়টিতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শনিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ভবন উদ্বোধন করবেন। এ উপলক্ষে প্রধানমন্ত্রী আনুমানিক বেলা ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।


প্রধানমন্ত্রীর আগমনকে আনন্দঘন করতে বিশ্ববিদ্যালয় সম্মিলিত শিক্ষার্থী সংসদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর আগমনের পুরো রাস্তা সচিবালয় থেকে রোকেয়া হল পর্যন্ত ১৯৭১ ফুট দৈর্ঘ্যের এবং ৭ ফুট প্রস্থের আলপনা আঁকার ঘোষণা দেয়া হয়েছে। আর এ লক্ষ্যে শুক্রবার পুরোদিন তারা দীর্ঘ এ আলপনা আঁকার কাজ সম্পন্ন করবেন বলে জানিয়েছেন।


এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে রোকেয়া হলসহ পুরো বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থার নেয়া নিরাপত্তা ব্যবস্থার কারণে প্রধানমন্ত্রীর অবস্থানকালীন সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সর্বসাধারণ ও সংশ্লিষ্টদের স্বাভাবিক চলাচল ব্যাহত হতে পারে। এক্ষেত্রে বিকল্প রাস্তা ব্যবহারের জন্য সকলকে পরামর্শ দেয়া হয়েছে। ক্যাম্পাসে চলাচলকারীদের সাময়িক অসুবিধার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দুঃখ প্রকাশ করেছেন।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com