নজরুল পুরস্কার পেলেন প্রফেসর ড. রশিদুন্ নবী
প্রকাশ : ২৮ আগস্ট ২০১৮, ১২:৫৭
নজরুল পুরস্কার পেলেন প্রফেসর ড. রশিদুন্ নবী
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাঙ্গালী চেতনা ও বিদ্রোহের কবি নজরুলের ৪২তম মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে নজরুল পুরষ্কার ২০১৭ প্রদান করা হয়েছে।


সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কবি নজরুল ইন্সটিটিউট প্রতিবছরের ন্যায় এবারো কবিকে স্মরণ করে আয়োজন করে এই সম্মাননা প্রদান, ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিষয়ভিত্তিক পদক হিসেবে নজরুল গবেষণায় বাংলাদেশ সরকারের এটাই সর্বোচ্চ সম্মাননা পদক।


এবার নজরুলসঙ্গীত বিষয়ক গবেষণার স্বীকৃতিস্বরুপ নজরুল পুরষ্কার পেয়েছেন নজরুলসঙ্গীত শিল্পী ও বিশিষ্ট নজরুল গবেষক জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. রশিদুন্ নবী ও নজরুল সঙ্গীতে নজরুল পুরস্কার পেয়েছেন নজরুলসঙ্গীত শিল্পী খায়রুল আনাম শাকিল।


অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্তদের উত্তরীয় পড়িয়ে নজরুল পুরস্কার ২০১৭ পদকটি তুলে দেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ও বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।


জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি নজরুল ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক মো. আব্দুর রাজ্জাক ভূঞা, কবিপৌত্রী খিলখিল কাজী প্রমুখ।


জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের এই বিশিষ্ট নজরুলসঙ্গীত শিল্পী এর আগে ভারতের চুরুলিয়াস্থ নজরুল একাডেমির নজরুল পুরস্কার, ত্রিপুরার মুখ্যমন্ত্রীর নিকট থেকে নজরুলের সাহিত্য সঙ্গীতে অবদানের স্বীকৃতিস্বরুপ বিশেষ সম্মাননা গ্রহণ করেছিলেন।


বিবার্তা/পাভেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com