সঠিক সময়ে ও সাংবিধানিকভাবে আগামী নির্বাচন : নানক
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ১৪:১৪
সঠিক সময়ে ও সাংবিধানিকভাবে আগামী নির্বাচন : নানক
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সঠিক সময়ে ও সাংবিধানিকভাবে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে মঙ্গলবার দুপুরে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্মরণে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এ আলোচনাসভার আয়োজন করে।


তিনি বলেন, যারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকাণ্ডের ঘটনার সাথে জড়িত খুনিদের আশ্রয় দিয়েছে, যুদ্ধাপরাধীদের জাতীয় সংসদে বসিয়ে সংসদকে কলঙ্কিত করেছে, বঙ্গবন্ধু, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে অস্বীকার করে তাদের সাথে আগামী নির্বাচন নিয়ে কোনো আলোচনা হতে পারে না। সংবিধান অনুযায়ী সঠিকসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।


তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে চ্যান্সেলর হিসেবে যোগ দেয়ার কথা ছিল। পুরো বিশ্ববিদ্যালয় এ সমাবর্তনকে ঘিরে নতুনসাজে সেজেছিল। সারাদেশ থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকায় এসেছিল বঙ্গবন্ধুকে দেখতে। কিন্তু ১৫ আগস্ট কাক ডাকা ভোরে ঢাকা শহরের মাটি ভারি হয়ে উঠেছিল। পরে শোনা গেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ঘাতকেরা নিষ্ঠুরভাবে সপরিবারে হত্যা করেছেন। বঙ্গবন্ধু আর এ সমাবর্তনে যোগ দিতে পারলেন না!


বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে নানক বলেন, আপনারা আপনাদের নেতাকে নিয়ে অনেক বড় বড় কথা বলেন। ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬৬ সালের ছয়দফা, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান ১৯৭০ এর নির্বাচনে আপনাদের নেতা কোথায় ছিলেন? এদেশের মানুষ তখন তো তাকে দেখেনি!


নাম প্রকাশ না করে একটি দলকে উদ্দেশ্যে করে নানক বলেন, যেসব দল সত্য-মিথ্যার পার্থক্য বুঝতে পারে না, বারবার ভুল সিদ্ধান্ত নেয়, তারা কালের পরিক্রমায় হারিয়ে যায়। ভারতের কমিউনিস্ট পার্টি ও এরকমভাবে হারিয়ে গিয়েছিল।


ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে নানক বলেন, ছাত্রলীগকে নতুন নতুন শ্লোগান সৃষ্টি করতে হবে। কেননা, নতুন নতুন শ্লোগান নতুন প্রত্যয় ঘটাবে। ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ করতে শ্লোগানের বিকল্প নেই বলে মন্তব্য করেন এ রাজনীতিবিদ।


আলোচনাসভায় আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বাংলাদেশ ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।


সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com