জাককানইবি-তে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ
প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ১৮:৩৪
জাককানইবি-তে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণের জন্য রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেছে। বেসরকারি সংগঠন আভা ফাউন্ডেশনের এই প্রশিক্ষণের আয়োজন করেছে।


রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে অস্থায়ী ফরম সংগ্রহ বুথ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন প্রক্টর উজ্জল কুমার প্রধান, রেজিস্ট্রার ড. মো. হুমায়ুন কবীর, পিএস টু ভিসি এস এম হাফিজুর রহমান, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শেখ সজীব, প্রমুখ।


তিন মাস মেয়াদী এ প্রশিক্ষণ কার্যক্রমে এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, এমএস পাওয়ার পয়েন্ট, এমএস এক্সেস, এডোব ফটোশপ, কম্পিউটার নেটওয়ার্কিং, ইন্টারনেট এবং ই-মেইলের বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।


আভা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক শেখ সজীব বলেন, তথ্যপ্রযুক্তির অপরিহার্যতার কথা চিন্তা করে প্রথম থেকেই সর্বসাধারণকে আমাদের প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় আনার ইচ্ছা ছিল, কিন্তু পর্যাপ্ত রিসোর্সের অভাবে সেটা সম্ভব হয়ে উঠেনি। রবিবার থেকে প্রশিক্ষণ কার্যক্রম আরো সম্প্রসারণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দিয়েছি। যেটা জীবনযাত্রার মান উন্নয়নসহ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের মাধ্যমে দূর্নীতি রোধে সাহায্য করবে।



উল্লেখ্য, ২০১৫ সালে তথ্য প্রযুক্তিগত অনগ্রসরতা দূরীকরণের জন্য ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আভা ফাউন্ডেশনের কার্যক্রম শুরু করেন। ফাউন্ডেশনটি শুরু থেকেই সম্পুর্ণ বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে আসছে।


বিবার্তা/পাভেল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com