শিরোনাম
৩১ আগস্ট পর্যন্ত কোটা আন্দোলনকারীদের আল্টিমেটাম
প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ১৫:২৯
৩১ আগস্ট পর্যন্ত কোটা আন্দোলনকারীদের আল্টিমেটাম
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেতাদের মুক্তি, কর্মসূচিতে হামলাকারীদের বিচারসহ পাঁচ দফা দাবির ভিত্তিতে কোটার প্রজ্ঞাপন জারির জন্য আগামী ৩১ আগস্ট পর্যন্ত সরকারকে সময় বেঁধে দিয়েছে কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারীরা।


রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে রবিবার দুপুরে আয়োজিত ছাত্র সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেয়া হয়।


বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আয়োজিত এই সমাবেশে বক্তব্য রাখেন আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা।


তিনি বলেন, সারাদেশের শিক্ষার্থীদের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি কোটা সংস্কার এবং নিরাপদ সড়ক চাই আন্দোলনে গ্রেফতার ছাত্রদের নিঃশর্ত মুক্তি ও শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলাকারী সন্ত্রাসীদের বিচার করেতে হবে। কোটা সংস্কারের প্রজ্ঞাপন ৩১ আগস্টের মধ্যে না হলে সারাদেশে আন্দোলন ছড়িয়ে পড়বে।



তিনি আরো বলেন, সরকার এই আন্দোলন নিয়ন্ত্রণ করতে পারবে না। আমরা সরকারের প্রতি আহবান জানাই শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিন। না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।


এ সময় তিনি ঈদের আগে শিক্ষার্থীদের মুক্তি দেয়া না হলে আন্দোলনকারী সবাইকে কালো পোশাকে শোক প্রকাশ করে ঈদ পালন করার আহবান জানান।


এ সময় উপস্থিত ছিলেন কোটা আন্দোলনকারীদের আহবায়ক হাসান আল মামুন। ওই অবস্থান কর্মসূচিতে গ্রেফতার রাশেদ খান, রাতুল সরকারের পরিবারের সদস্যরা অংশ নেন। তারাও নিজেদের স্বজন ও সব বন্দীর মুক্তি চান।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com