পাবিপ্রবি-তে গবেষণা ও কৌশল বিষয়ক কর্মশালা
প্রকাশ : ১১ আগস্ট ২০১৮, ১৭:২০
পাবিপ্রবি-তে গবেষণা ও কৌশল বিষয়ক কর্মশালা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘‘গবেষণা পদ্ধতি ও কৌশল’’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষকদের শিক্ষাদানের গুণগত মান বৃদ্ধি লক্ষ্যে শনিবার দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি আ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজন করে।


কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ার খসরু পারভেজ। কর্মশালায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি আ্যাস্যুরেন্স সেল এর পরিচালক ড. মোহাম্মদ নাজমুল ইসলাম।


কর্মশালায় প্রধান আলোচক ছিলেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি আ্যাস্যুরেন্স সেলের অতিরিক্ত পরিচালক এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. শাহেদুর রশিদ। তিনি গবেষণা পদ্ধতি, টুলস ও কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।


কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ার খসরু পারভেজ বলেন, শিক্ষকরা তাদের মেধা, প্রজ্ঞা ও জ্ঞান দিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবেন। তাদের গবেষণার মাধ্যমে নতনু নতুন তথ্য বের হয়ে আসবে। শিক্ষকদের জ্ঞান অর্জন ও জ্ঞানকে সম্প্রসারণ করে শিক্ষা ও গবেষণায় দেশকে সমৃদ্ধ করবে বলে আশা করি।


বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল কনফারেন্স রুমে আয়োজিত এই কর্মশালা সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি'র অতিরিক্ত পরিচালক মো. ইমরান হোসেন। কর্মশালায় ৩০ জন শিক্ষক অংশগ্রহণ করেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com