জাবি মেডিকেল আধুনিকায়নের উদ্যোগ
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৮, ১৯:২৫
জাবি মেডিকেল আধুনিকায়নের উদ্যোগ
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ছাত্র ইউনিয়নের দাবির মুখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার আধুনিকায়ন ও সেবার মান বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। সেই সাথে শিক্ষার্থীদের জন্য হেলথ্কার্ড প্রদানের পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে।


শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদপ্তর ও ছাত্র ইউনিয়ন জাবি সংসদ থেকে পাঠানো পৃথক দু'টি সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


গত বৃহস্পতিবার বিকেলে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে এক সপ্তাহের মধ্যে নতুন একটি নতুন অ্যাম্বুলেন্স কেনা ও ত্রুটিপূর্ণ তিনটি অ্যাস্বুলেন্স ঠিক করা এবং অ্যাম্বুলেন্সে ট্রাকার স্থাপন করার সিদ্ধান্ত হয়।


তাছাড়া খুবই দ্রুত এডহক ভিত্তিতে একজন প্যাথোলজিস্ট নিয়োগ এবং ক্রমান্বয়ে চিকিৎসা কেন্দ্রের লোকবল বাড়ানোর আশ্বাস দেন উপাচার্য। সেই সাথে মানসম্মত পর্যাপ্ত ওষুধ সরবরাহের ব্যবস্থা করা এবং এক মাসের মধ্যে উন্নত প্রযুক্তি সম্পন্ন ড্রাগ সেন্টার চালুর সিদ্ধান্ত নেয়া হয়।


বৈঠকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, প্রক্টর সিকদার মো. জুলকারনাইন, ভারপ্রাপ্ত প্রধান মেডিকেল অফিসার ডা. শামছুর রহমান ও ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী জয় বলেন, বিশ্ববিদ্যালয় মেডিকলে সেন্টারের নাজুক অবস্থা। এরই প্রেক্ষিতে আমাদের দাবি দাওয়া বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে পেশ করি। তাঁরা আমদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছে। তবে আগামী ১ মাসের মধ্যে দাবিসমূহ বাস্তবায়নের দৃশ্যমান অগ্রগতি না হলে শিক্ষার্থীদের সাথে নিয়ে আমরা আবার কঠোর আন্দোলনে যাব।


প্রসঙ্গত, গত ৩০জুলাই বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের এম্বুলেন্স সংখ্যা বৃদ্ধি করা, পর্যাপ্ত ওষুধ সরবরাহ ও ওষুধের মান নিশ্চিত করা এবং উন্নত প্যাথলজি সেবা নিশ্চিত করার দাবিতে মেডিকেল সেন্টার ঘেরাও করেন ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ। সকাল ১১টা থেকে দুপুর দুইটা পর্যন্ত মেডিকেলের সামনে অবস্থান করেন নেতৃবৃন্দরা। পরে দুপুর দুইটার দিকে বিশ‌্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন মেডিকেল সেন্টারের সামনে গিয়ে উপস্থিত নেতৃবৃন্দের সাথে কথা বলেন। এবং উপাচার্যের সাথে আলোচনার মাধ্যমে মেডিকেল সেন্টার আধুনিকায়নের পরিকল্পনা গ্রহণের আশ্বাসের মুখে ছাত্র ইউনিয়ন কর্মসূচি প্রত্যাহার করে নেয়।


বিবার্তা/জোবায়ের/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com