জাককানইবি-তে নতুন ৬ প্রকল্প উদ্বোধন
প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ১৭:৫১
জাককানইবি-তে নতুন ৬ প্রকল্প উদ্বোধন
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) নতুন ৬ প্রকল্প উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে প্রকল্পগুলোর নামফলক উন্মোচন করেন উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।


উদ্বোধনের পর নামফলকে অসামঞ্জস্যতা দেখে পরিকল্পনা উন্নয়ন দফতরের পরিচালক প্রকৌশলী মো. হাফিজুর রহমানের প্রতি ক্ষোভ প্রকাশ করেন উপাচার্যসহ উপস্থিত বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও কর্মকর্তারা।


প্রকল্প উদ্বোধনের সময় শ্রেণিমান ও পদ, সুনামের গুরুত্ব বিচার না করেই প্রকল্পের নামফলক সাজানো হয়। যাতে বঙ্গবন্ধু ও নজরুলের ভাস্কর্যের বেদী নির্মাণের নামফলকটি দেখা যায় সবশেষে। নামফলকের সবার উপরে কর্মকর্তাদের জন্য বাসভবনের নামফলক। একই সাথে শিক্ষকদের জন্য নির্মিত ডর্মেটরির বর্ধিতকরনের নামফলকটি নিচে থাকায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান শিক্ষক নেতারা।


এতে ওই প্রকৌশলীকে সতর্ক করে দেন উপাচার্য। সেই সাথে উপাচার্যকে অবহিত না করে যে কোনো কাজ চূড়ান্তভাবে করতে নির্দেশ দেন তিনি।


তবে এসব সতর্কবাণীর বিপরীতে প্রকৌশলী হাফিজুর রহমান অশোভন আচরণ করেন। উপস্থিত শিক্ষক, সাংবাদিক ও কর্মচারীদের সাথে উচ্চবাচ্য করেন তিনি।


বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির করা প্রশ্নের জবাবের সদুত্তর দিতে না পেরে এ সময় তিনি ক্ষিপ্ত হয়ে যান। তারই পরিপ্রেক্ষিতে তৎক্ষনাৎ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি লিখিত বিবৃতির মাধ্যমে প্রকৌশলী হাফিজুর রহমানের অশোভনীয় আচরণের নিন্দা জ্ঞাপন করে।


উল্লেখ্য, এর আগেও উন্নয়নের নামে বিশ্ববিদ্যালয়ের বৃক্ষকর্তন, বিশ্ববিদ্যালয়ের ভিতরের রাস্তাসমূহ বার বার দায়সাড়াভাবে নিয়মিত সংস্কার করে অর্থের অপচয়, অবকাঠামোগত ক্ষতি হলে জরুরি সংস্কারের অজুহাত দেখিয়ে অর্থ বিনিয়োগ, সিদ্ধান্তগত বিষয়ে তার ঔদ্ধত্যেপূর্ণ আচরণের জন্য বার বার ছাত্রছাত্রী কর্তৃক প্রতিবাদ, এবং একরোখা আচরণের মাধ্যমে নিজেকে সর্বেসর্বা প্রমাণের চেষ্টাসহ অসংখ্য অভিযোগ রয়েছে ওই প্রকৌশলীর বিরুদ্ধে।



নাম প্রকাশে অনিচ্ছুক প্রক্টরিয়াল বডির এক সদস্য বিবার্তা কে জানান, "বিষয়টি সম্পর্কে সকলেই আমরা অবগত, কিন্তু বিশেষ কিছু অপ্রকাশযোগ্য কারনে আমরাও কিছু করার বা বলার স্বাধীনতা পাচ্ছি না।"


প্রক্টরিয়াল বডির সহকারী প্রক্টর আল জাবির বলেন, "যেখানে পর্যায় অনুযায়ী বঙ্গবন্ধু ও নজরুলের নামফলক সবার আগে থাকার কথা সেখানে হাফিজুর রহমান কর্মক্ষমতা বলে কর্মকর্তাদের জন্য বাসভবনের নামফলক সবার উপরে সেটি সংযুক্ত করেছেন। গত রাতে আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধু ও নজরুল নিয়ে ভিসি মহোদয়ের তাৎপর্যপূর্ণ বক্তব্যের পরেও কী করে হাফিজুর রহমান এই ধরনের কাজ করতে পারেন! আমি বলবো, এটি নিশ্চয়ই সচেতনভাবেই করা হয়েছে এবং এটা নিয়ে তদন্ত করা হোক।"


বিবার্তা/পাভেল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com